ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

সিসিকে সুষ্ঠু নির্বাচনের শতভাগ গ্যারান্টি ইসি’র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
সিসিকে সুষ্ঠু নির্বাচনের শতভাগ গ্যারান্টি ইসি’র

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার শতভাগ নিশ্চয়তা দিলেন নির্বাচন কমিশনার (ইসি) মো. রফিকুল ইসলাম। এক্ষেত্রে প্রার্থীর এজেন্টদের যথাযথভাবে দায়িত্ব পালন করার পরামর্শ দেন তিনি।

তিনি বলেন, প্রার্থীরা যদি প্রতিটি কেন্দ্রে পোলিং এজেন্ট নিয়োগ দেন, যেসব অভিযোগ করছেন সেগুলো আর থাকবে না।
 
শনিবার (১৪ জুলাই) দুপুরে নগরের রিকাবিবাজার কবি নজরুল অডিটরিয়ামে নির্বাচন কমিশন আয়োজিত সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ইসি।


 
সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি আরো বলেন, সিসিক নির্বাচনের সার্বিক পরিস্থিতি খুবই ভালো। কোন রকম অনিয়ম নেই। প্রার্থীরা নির্বিঘ্নে প্রচারণা চালাচ্ছেন। কোন বাধা-বিঘ্ন সৃষ্টি করা হচ্ছে না। এ ধারাবাহিকতা রক্ষা করতে কমিশন, জেলা ও পুলিশ প্রশাসন একযোগে কাজ করে যাচ্ছে।
 
কোনো প্রার্থীর বিরুদ্ধে সুনির্দিষ্টভাবে অভিযোগ জানানোর কথা বলেন তিনি। আর অভিযোগের পরিপ্রেক্ষিতে কর্মকর্তাদের ব্যবস্থা নিতে নির্দেশ দেন রফিকুল ইসলাম।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেটের বিভাগীয় কমিশনার নাজমানারা খানুম, সিলেট রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) কামরুল আহসান, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া ও সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান।
 
এসময় প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী, নাগরিক কমিটি মনোনীত বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম, স্বতন্ত্র প্রার্থী মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের, ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী কেন্দ্রীয় সদস্য ডা. মোয়াজ্জেম হোসেন, সিপিবি-বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর ও হরিণ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের।
 
এছাড়া মতবিনিময় সভায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ১৯৬ প্রার্থীর মধ্যে বক্তব্য রাখেন,  সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদপ্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আবদুল খালিক, রেজওয়ান আহমদ, সৈয়দ তৌফিকুল হাদি, নিলুফার সুলতানা চৌধুরী লিপি, পারুল মজুমদার, মখলিছুর রহমান কামরান, শামীমা স্বাধীন, শেখ তোফায়েল আহমদ সেপুল, ইব্রাহিম খান সাদেক, সেলিম আহমদ রনি, এমদাদ হোসেন চৌধুরী, লায়েক আহমদ চৌধুরী, রাজিক মিয়া ও আফতাব হোসেন খান প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa