ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

মাদকমুক্ত সবুজ নগরীর প্রত্যাশা গাজীপুরবাসী

মাসুদ আজীম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
মাদকমুক্ত সবুজ নগরীর প্রত্যাশা গাজীপুরবাসী গাজীপুর সিটি করপোরেশন এলাকা, ছবি: বাংলানিউজ

গাজীপুর থেকে: গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনকে কেন্দ্র করে অনেক দিন ধরেই গাজীপুরে আনন্দ ও উৎসবমূখর পরিবেশ বিরাজ করছে।

মঙ্গলবার (২৬ জুন) সকালে ভোটগ্রহণের মধ্যে দিয়ে এ আনন্দে নতুন মাত্রা যোগ হয়। সিটি করপোরেশনের ৫২, ৫৩, ৫৪, ৫৫, ৫৬, ৫৭, ৫৮, ৬০ নম্বর ওয়ার্ড ঘুরে এ চিত্র দেখা যায়।

 

গাজীপুর সিটিতে ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৬৯ হাজার ৯৩৫ জন; ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন নারী। ভোটের সংখ্যায় পুরুষরা এগিয়ে থাকলেও কেন্দ্রে নারী ও তরুণদের পদচারণাই বেশি লক্ষ্য করা গেছে।

বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া উৎসবমুখর পরিবেশে বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষে শুরু হয়েছে গণনা। তাই এখন সর্বত্র আলোচনা একটাই কে হবেন গাজীপুর সিটির নতুন নগরপিতা। গাজীপুরের সর্বত্র চলছে এ আলোচনা।  

প্রথমবারের মতো ভোট দিতে আসা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নওশীন বাংলানিউজকে জানান, ‘জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন তিনি। নতুন নগরপিতার কাছে তার প্রত্যাশা সিটির সড়কগুলোর উন্নয়ন ও মাদকমুক্ত সবুজ নগরী। ’

আলাউদ্দীন আহমেদ নামে ৮১ বছর বয়সী ভোটার জানান, ‘আমরা শান্তি চাই। শেষ বয়সে এটাই আমার চাওয়া। মানবাধিকার চাই, ভোটাধিকার চাই। ’

তার সঙ্গে অনেকেই অভিযোগ করে বলেন, ‘ভোট সন্ত্রাসের রাজত্ব থেকে মুক্তি চাই। আমরা গাজীপুরের উন্নয়ন চাই, মাদকমুক্ত নগরী দেখতে চাই। কথায় নয় কাজে দেখতে চাই। ’

গাজীপুর সিটি করপোরেশনে ৫৭টি ওয়ার্ড কাউন্সিলরের মধ্যে ইতোমধ্যে একজন ওয়ার্ড কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ৫৭টির মধ্যে ৫৬টি ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫৪জন এবং সংরক্ষিত ১৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮৪জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদের জন্য লড়ছেন ৭ প্রার্থী।  

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
এমএএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa