php glass

খুলনা সিটিতে ২৮৯ ভোটকেন্দ্রের ২৩৪টি ঝুঁকিপূর্ণ

মাহবুবুর রহমান মুন্না, ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা সিটি করপোরেশন নির্বাচন লোগো

walton

খুলনা: খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ২৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে ২৩৪টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। বাকি ৫৫টিকে তুলনামূলক কম ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে পুলিশ। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা দেওয়া হবে।

আগামী ১৫ মে (মঙ্গলবার) অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে সব ধরনের উদ্যোগ নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী।

তিনি বলেন, ২৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে ২৩৪টি গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) কেন্দ্র ও ৫৫টি সাধারণ কেন্দ্র হিসেবে বিবেচনা করা হয়েছে। বিভিন্ন বিষয় বিবেচনা করে ভোটকেন্দ্রগুলোকে গুরুত্বপূর্ণ ও সাধারণভাবে বিবেচিত হয়েছে।

জানা গেছে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতি কেন্দ্রে থাকবে ২০ থেকে ২২ জন পুলিশ সদস্য, যার মধ্যে ১০ থেকে ১২ জন অস্ত্রধারী। এছাড়া থাকবেন র‌্যাব, বিজিবি, পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং টিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও আনসার দল।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) মুখপাত্র সহকারী পুলিশ কমিশনার সোনালী সেন শনিবার (১২ মে) বাংলানিউজকে বলেন, খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ২৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে ২৩৪টি ভোটকেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।  ভোটের দিন পুলিশ, র‌্যাব, আনসার ও বিজিবি, এপিপিএনের প্রায় ১০ হাজার সদস্য দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, খুলনা সিটিতে মোট ভোটার ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ জন ও নারী ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন। ভোটগ্রহণ কর্মকর্তা ৪ হাজার ৯৭২ জন। নির্বাচনে ভোটকেন্দ্র ২৮৯টি। এর মধ্যে দু’টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে। এ দু’টি কেন্দ্রের ১০টি বুথের দুই হাজার ৯৭৮ ভোটার ইভিএমে ভোট দেওয়ার সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা,  মে ১২, ২০১৮
এমআরএম/জেডএস

বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি হতে চাই: মোহাম্মদ আমির
রত্নগর্ভা সম্মাননা পেলেন ঈশ্বরদীর আমেনা বেগম
ইতালিতে ভূমিকম্প, যোগাযোগ ব্যবস্থায় বিপর্যয়
পেঁয়াজ ছাড়া রান্না হলে, আ’লীগ ছাড়াও দেশ চলবে: রাঙ্গা
‘তথ্য বিভ্রাট-গোপন করাই দুর্নীতির কারণ ও উন্নয়নে বাধা’


ডাকসু নেতাদের কর্মকাণ্ড ভালো লাগে না: রাষ্ট্রপতি
‘অজয় রায় আমাদের জন্য পথ তৈরি করেছিলেন’
জাতীয় কৃষক পার্টির সভাপতি সাহিদুর, সম্পাদক লিয়াকত 
বিডিওয়াইইএ’র বার্ষিক সাধারণ সভা
৮ হাজার ইয়াবাসহ দুইজন গ্রেফতার