ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

শিক্ষা

বৃহস্পতিবার ঢাবির শতবর্ষের কনফারেন্স উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
বৃহস্পতিবার ঢাবির শতবর্ষের কনফারেন্স উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): আগামী বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় শতবর্ষ উপলক্ষে নেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের কনফারেন্সসমূহের উদ্বোধনের ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২০ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন ভার্চ্যুয়াল ক্লাসরুমে আয়োজিক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।



এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য ( প্রশাসন) অধ্যাপক ড. সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। সঞ্চালনা করেন সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের পরিচালক ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদ।

উপাচার্য বলেন, ‘শতবর্ষ উপলক্ষে ঢাবির বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এসব কর্মসূচির উদ্যোগের একটি হলো ইন্টারন্যাশনাল কনফারেন্স। বড় আয়োজনে করার প্ল্যান ছিলো। কিন্তু প্যান্ডামিকের কারণে এটা ওয়েবিনার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রী এর উদ্বোধন করবেন। প্রতিমাসে একটি করে জুন পর্যন্ত ৬টি কনফারেন্স অনুষ্ঠিত হবে। এছাড়া জুলাই মাসেও লন্ডন কনফারেন্স অনুষ্ঠিত হবে’।

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের অংশগ্রহণ সরব উপস্থিতি না থাকে তা হলে গ্রহণযোগ্য হয় না। সে কারণেই ওয়েবসাইট ও ফেসবুকের মাধ্যমে অংশ নিতে পারবেন তারা। এই সুযোগের ফলে আমাদের আয়োজন অর্থবহ হবে।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa