ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

শিক্ষা

প্রত্যেক মানুষকে কর্মদক্ষ করে গড়ে তুলতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
প্রত্যেক মানুষকে কর্মদক্ষ করে গড়ে তুলতে হবে ...

মেহেরপুর: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, কারিগরি শিক্ষার প্রতি জোর দিতে হবে।  প্রত্যেক মানুষকে কর্মদক্ষ করে গড়ে তুলতে হবে।

যাতে তারা উন্নত বিশ্বের মানুষের মত দক্ষ ও যোগ্য হয়ে গড়ে উঠতে পারে।  

শুক্রবার (১৫ জানুয়ারি)  দুপুরে মুজিবনগরে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ৪ তলা প্রশাসনিক ও ৫ তলা একা‌ডেমিক নতুন ভবনের উদ্বোধনের প্রাক্কালে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের হল রুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, বর্তমান সরকারের ১২ বছরে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। যেদিকে তাকানো যাবে সেদিকেই উন্নয়ন দেখা যাবে। কোভিড-১৯ এর মধ্যেও বাংলাদেশ তিনটি উন্নত দেশের মত প্রবৃদ্ধি অর্জন করেছে।
বর্তমান সরকার ৮ম পঞ্চম বার্ষিকী পরিকল্পনা হাতে নিয়েছে। আগামী জুলাই মাস থেকে এর বাস্তবায়ন শুরু হবে।

মেহেরপুরের উন্নয়নকল্পে তিনি বলেছেন, মুজিবনগর নতুন করে সাজানো হবে। এজন্য এক হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। জেলার নদী খনন করা হয়েছে। আবারো ত্রিশ কিলোমিটার নদী খনন শুরু করা হবে। মুজিবনগর বিশ্ববিদ্যালয় অনুমোদন, অল্পদিনেই শুরু হবে মুজিবনগর সহিউদ্দীন টেক্সটাইল ইনস্টিটিউট, মুজিবনগর টিটিসি কেন্দ্র, ইতোমধ্যে মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলায় ৭০টি মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, মাদরাসার বহুতল ভবনের কাজ, ২৯টি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ, ১০০ কোটি টাকা ব্যয়ে মুজিবনগর উপজেলায় কৃষি ও সেচ ব্যবস্থার উন্নয়ন, বাইপাস সড়কের কাজ, ১৫০ মেঘওয়াট বিদ্যুৎ কেন্দ্র স্থাপন, ৩০ কোটি টাকা ব্যয়ে দর্শনা ও ৭০০ কোটি টাকা ব্যয়ে মেহেরপুর কুষ্টিয়া সড়ক যেখানে ১০ কিলোমিটার ফোর লেন রাস্তা তৈরি হবে বলে উল্লেখ করেন।

জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে আলোচনা সভায় অনলাইন সংযোগের মাধ্যমে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব আমিনুল ইসলাম খান, কারিগরি ও মাদরাসা শিক্ষা বোর্ডের যুগ্ম সচিব নবীরুল ইসলাম।

এছাড়াও বক্তব্য দেন- মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহীম শাহীন, পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য, মেহেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম, মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন সরকার প্রমুখ।

এর আগে প্রধান অতিথি মুজিবনগর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে পৌঁছালে কলেজের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরে ফিতা কেটে তিনি কলেজের নতুন ভবনের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa