ঢাকা, শনিবার, ২ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

শিক্ষা

ভাস্কর্যের বিরোধিতার নামে বঙ্গবন্ধুকে অবমাননার প্রতিবাদ 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
ভাস্কর্যের বিরোধিতার নামে বঙ্গবন্ধুকে অবমাননার প্রতিবাদ 

ঢাকা বিশ্ববিদ্যালয়: ভাস্কর্যের বিরোধিতার নামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবমাননার প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় নীল দল।

বুধবার (২ ডিসেম্বর) নীল দলের ভারপ্রাপ্ত আহ্বায়ক পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

এতে বলা হয়, সম্প্রতি রাজধানীর ধোলাইপাড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ কেন্দ্র করে একটি ধর্মব্যবসায়ী সাম্প্রদায়িক গোষ্ঠী ধর্মীয় উসকানিমূলক ও বিভ্রান্তিকর বক্তব্য দিচ্ছে। তারা অতীতের মতো দেশকে অস্থিতিশীল করার হীন চক্রান্তে লিপ্ত।  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে উগ্র মৌলবাদীদের এ ধরনের আস্ফালনের উদ্দেশ্য অত্যন্ত পরিষ্কার। ভাস্কর্যের বিরোধিতার নামে অত্যন্ত সুকৌশলে জাতির পিতাকে অবজ্ঞা প্রদর্শন ও বাংলাদেশের বর্তমান শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশকে বিঘ্নিত করাই তাদের মূল লক্ষ্য।  

অসাম্প্রদায়িক গণতান্ত্রিক মূল্যবোধের ধারক ও বাহক বাংলাদেশের জনগণকে ধর্মীয় দোহাই দিয়ে পাকিস্তান শাসনামলে যেমন বোকা বানানো যায়নি, তেমনি ভবিষ্যতেও যাবে না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে নীতি আদর্শের ভিত্তির ওপর দাঁড়িয়ে পাকিস্তানের কবল থেকে বাংলাদেশকে স্বাধীন করেছিলেন, সে রাষ্ট্রে পাকিস্তানি আদর্শের ধর্মান্ধ গোষ্ঠীর আস্ফালন সহ্য করা হবে না। । আমরা এ ধরনের হীন প্রচেষ্টার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি।  

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০২,২০২০
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa