ঢাকা, সোমবার, ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

শিক্ষা

মাধ্যমিক স্তরে ভর্তি কী পদ্ধতিতে, বুধবার জানাবেন শিক্ষামন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
মাধ্যমিক স্তরে ভর্তি কী পদ্ধতিতে, বুধবার জানাবেন শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

ঢাকা: করোনা পরিস্থিতিতে দেশের সরকারি ও বেসরকারি মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কী পদ্ধতিতে শিক্ষার্থী ভর্তি করানো হবে সে বিষয়ে জানাবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  

বুধবার (২৫ নভেম্বর) দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী অনলাইনে মাধ্যমিক পর্যায়ে ভর্তি সংক্রান্ত বিষয়ে সংবাদ সম্মেলন করবেন বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

করোনা পরিস্থিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার মধ্যেও ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে চায় শিক্ষা মন্ত্রণালয়। প্রতিবার শুধু প্রথম শ্রেণিতে লটারির মাধ্যমে এবং দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ভর্তি পরীক্ষা নিয়ে শিক্ষার্থী ভর্তি করা হলেও এ বছর তাতে পরিবর্তন আনা হচ্ছে।  

শিক্ষার্থী ও অভিভাবকদের সমাগম এড়াতে এ বছর প্রথম থেকে অষ্টম পর্যন্ত সব শ্রেণিতেই লটারির মাধ্যমে ভর্তি করানো হবে বলে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। এ বিষয় নিয়ে শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন।  

শিক্ষা মন্ত্রণালয় জানায়, দেশে বর্তমানে ৬৮৩টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে রাজধানীতে রয়েছে ৪২টি। আর বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সংখ্যা ১৯ হাজার ৪২১টি। এরমধ্যে ১৬ হাজার ৭৭৫টি এমপিওভুক্ত এবং দুই হাজার ৬৪৬টি নন-এমপিও প্রতিষ্ঠান।  

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa