ঢাকা, সোমবার, ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

শিক্ষা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাবি উপাচার্যের অভিনন্দন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাবি উপাচার্যের অভিনন্দন

রাবি: স্বাস্থ্য বিষয়ক বৈশ্বিক প্লাটফর্ম ‘ওয়ান হেলথ গ্লোবাল লিডার্স গ্রুপ অন অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স’-এর কো-চেয়ার মনোনীত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

সোমবার (২৩ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় এ অভিনন্দন জানানো হয়।

এতে উপাচার্য এম আব্দুস সোবহান প্রধানমন্ত্রীর এ অর্জনকে অনন্য সাধারণ উল্লেখ করে বিশ্ব স্বাস্থ্যের জন্য ভয়াবহ হুমকি হিসেবে আবির্ভূত 'অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স' প্রতিরোধে এ প্লাটফর্ম কার্যকর ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও সাফল্য কামনা করেন তিনি।

আন্তর্জাতিক পর্যায়ের তিনটি বিশেষায়িত সংস্থা- বিশ্ব স্বাস্থ্য সংস্থা, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা এবং পশু স্বাস্থ্য নিয়ে কাজ করা ওয়ার্ল্ড অরগানাইজেশন ফর অ্যানিমেল হেলথ-এর উদ্যোগে এ গ্রুপ গড়ে উঠেছে।  

রোগ সৃষ্টিকারী জীবাণুদের ওষুধ প্রতিরোধী হয়ে ওঠা ঠেকাতে জরুরি ব্যবস্থা গ্রহণ এবং ভবিষ্যতে গুরুত্বপূর্ণ ওষুধের প্রাপ্যতা নিশ্চিত করতে এ নতুন প্লাটফর্মটি যাত্রা শুরু করেছে।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa