ঢাকা, বুধবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

শিক্ষা

রাবি শিক্ষার্থী মুস্তাফিজের খুনিদের ধরতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
রাবি শিক্ষার্থী মুস্তাফিজের খুনিদের ধরতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম মানববন্ধন। ছবি: বাংলানিউজ

রাবি: রাজধানীর সাভারে ছুরিকাঘাতে নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মো. মুস্তাফিজের খুনিদের ধরতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।  

শনিবার (২৪ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে তারা এ আল্টিমেটাম দেন।

মানববন্ধনে বক্তারা বলেন, অপরাধী ধরতে না পারা এবং বিচারহীনতার কারণে বাংলাদেশে নির্যাতন ও হত্যাকাণ্ড বাড়ছে। দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। কিন্তু আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাউকেই ঠিকভাবে ধরতে পারেনি। এমনকি এ পর্যন্ত কোনো শিক্ষার্থী হত্যাকাণ্ডের বিচার হয়নি। একজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে হত্যা করা হবে, অথচ এর কোন বিচার হবে না এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। মুস্তাফিজের হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় নিয়ে এসে সুষ্ঠু বিচার নিশ্চিত করতে হবে।  
 
মানববন্ধনে তারা ৩ দফা দাবি জানান শিক্ষার্থীরা। দাবিগুলো হলো- আগামী ২৪ ঘণ্টার মধ্যে হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার করা, অপরাধীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করা ও নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া।

মানববন্ধনে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. একরাম হোসেন, একই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সোহেল, আশরাফুল ইসলাম, মেহেদী হাসান, মো. ইসানুর, এসআই জামানসহ বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

জানা যায়, মো. মোস্তাফিজ দর্শন বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে। তার বাড়ি রাজশাহীর দুর্গাপুর উপজেলায়। শনিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারে শিমুলতলা এলাকায় তার রক্তাক্ত মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা জাতীয় জরুরি সেবার ৯৯৯ নাম্বারে ফোন করেন। পরে পুলিশ সেখান থেকে তার মরদেহ উদ্ধার করে।

পুলিশের ধারণা, দূরপাল্লার বাস থেকে নামার পর ছিনতাইকারীর কবলে পড়েন মুস্তাফিজ। এসময় ধস্তাধস্তির একপর্যায়ে ছুরিকাঘাতে হত্যার পর কেড়ে নেওয়া হয় তার সঙ্গে থাকা নগদ টাকাসহ মূল্যবান মালামাল।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা অক্টোবর ২৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa