ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

শিক্ষা

শাবিপ্রবিতে ‘গ্রাজুয়েট’ চুক্তি সই

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২০
শাবিপ্রবিতে ‘গ্রাজুয়েট’ চুক্তি সই

শাবিপ্রবি (সিলেট): শিক্ষার্থীদের দক্ষ ও গুণগত মানসম্পন্ন করে গড়ে তুলতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সিভিল অ্যান্ড এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং বিভাগের সঙ্গে খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্টের ‘গ্লোবাল স্যানিটেশন গ্রাজুয়েট স্কুল (জিএসজিএস) প্রোগ্রাম’ শীর্ষক চুক্তি সই হয়েছে। এতে বাংলাদেশ ১২টির অধিক দেশের সঙ্গে বৈশ্বিকভাবে যুক্ত হতে পারবে।

বুধবার (৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সিন্ডিকেট সভাকক্ষে এ চুক্তি সই হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, জাতিসংঘের টেকসই উন্নয়ন রুপকল্প বাস্তবায়নের অন্যতম প্রধান শর্ত টেকশই পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নিশ্চিতকরণ। এরই ধারাবাহিকতায় ২০৩০ সালের মধ্যে কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে দেশে প্রথমবারের মতো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় গুণগতমান সম্পন্ন স্নাতকোত্তর পর্যায়ে গ্রাজুয়েট তৈরির জন্য এ চুক্তি কার্যকর ভূমিকা পালন করবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, অ্যাপ্লাইড সায়েন্সেস অনুষদে ডিন অধ্যাপক ড. মোস্তাক আহমেদ, সিভিল অ্যান্ড এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক ড. মোহাম্মদ আজিজুল হক অধ্যাপক ড. জহীর বিন আলম, অধ্যাপক ড. মিসবাহ উদ্দিন, সহযোগী অধ্যাপক গোলাম মোহাম্মদ মুন্না, সহকারী অধ্যাপক জনাব শরীফুল ইসলাম, প্রভাষক আয়েশা ফেরদৌস মিতা ও প্রভাষক সাবরিন আরা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa