ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

শিক্ষা

শাবিপ্রবির লেকে মাছের পোনা অবমুক্তকরণ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
শাবিপ্রবির লেকে মাছের পোনা অবমুক্তকরণ শাবিপ্রবির লেকে মাছের পোনা অবমুক্তকরণ

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আইআইসিটি ভবনের সামনে অবস্থিত লেকে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে লেকে এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় সিলেট সদর মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ২০২০-২১ রাজস্ব বাজেটের অর্থায়নে ৭০ কেজি কার্পজাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, সিলেট সদর উপজেলা মৎস্য কর্মকর্তা দ্বিজরাজ বর্মন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৩০ বছরে প্রথমবারের মতো লেকে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। মৎস্য অধিদপ্তরের সহযোগিতায় আগামীতে বিশ্ববিদ্যালয়ের অন্য লেকেও মাছের পোনা অবমুক্ত করা হবে। ’

মাছের প্রজনন বাড়ানোসহ সার্বিক বিষয়ে মৎস্য অধিদপ্তরের সহযোগিতা কামনা করেন তিনি। এসময় এ কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা করার জন্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব ও সচিবের একান্ত সচিব আজিজুল ইসলামকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa