ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

শিক্ষা

অধ্যাপক শেখ আব্দুস সালাম ইবির নতুন ভিসি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
অধ্যাপক শেখ আব্দুস সালাম ইবির নতুন ভিসি

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. শেখ আব্দুস সালামকে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য (ভিসি) নিয়োগ দিয়েছে সরকার।
 
রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮০ অনুসারে শেখ আব্দুস সালামকে উপাচার্য নিয়োগ দিয়ে মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।


 
টানা চার বছর দায়িত্ব পালন শেষে গত ২০ আগস্ট ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ মেয়াদ পূর্ণ করেন। এরপর থেকে পদটি শূন্য ছিল।
 
শেখ আব্দুস সালামকে নিয়োগের আদেশে বলা হয়েছে, উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ চার বছর। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।
 
ভাইস চ্যান্সেলর হিসেবে তিনি অবসর অব্যবহিতপূর্ব পদে প্রাপ্ত বেতন-ভাতার সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। এছাড়াও বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্য সুবিধা ভোগ করবেন।
 
তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa