ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

শিক্ষা

অনলাইনে বিএম কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
অনলাইনে বিএম কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু বিএম কলেজ।

বরিশাল: বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে একাদশ শ্রেণির অনলাইন বার্ষিক পরীক্ষা শুরু হয়েছে।  

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল ১১টায় ২০১৯-২০ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির বাংলা বিষয়ের পরীক্ষা গ্রহণের মাধ্যমে অনলাইনে বার্ষিক পরীক্ষা শুরু হয়।

 

কলেজ সূত্রে জানা গেছে, প্রথম দিনে ৩০৫ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। এর শতকরা হার ৮৫ দশমিক ৫৭।  পরীক্ষার্থীদের স্বতঃস্ফুর্ত এবং সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে পরীক্ষাটি সফলভাবে সম্পন্ন হয়।  

বিএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. মো. গোলাম কিবরিয়া জানান, করোনার কারনে এ মুহূর্তে প্রতিষ্ঠানে বসে পরীক্ষা নেওয়া সম্ভব নয়, তবে গুণগত মান ও ধারাবাহিকতা বজায় রাখতে আমরা অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে চাই। এর কারণে অটোপ্রমোশন না দিয়ে এভাবে পরীক্ষা নেওয়ার উদ্যোগটি হাতে নেওয়া হয়।

তিনি জানান, আমাদের ফেসবুক গ্রুপের মাধ্যমে পরীক্ষার্থীদের ৫০ নম্বরের একটি প্রশ্নপত্র দেওয়া হয়। যেটি নির্ধারিত ৫০ মিনিট সময়ের মধ্যে শেষ করা হয়। প্রথম দিনে বাংলা বিষয়ের পরীক্ষা দিয়ে অনলাইন বার্ষিক পরীক্ষা শুরু হয়। এছাড়া অন্যান্য পরীক্ষাগুলো রুটিন অনুযায়ী ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa