ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

শিক্ষা

করোনার সম্মুখযোদ্ধাদের প্রতি গণস্বাস্থ্য কেন্দ্রের শ্রদ্ধা

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
করোনার সম্মুখযোদ্ধাদের প্রতি গণস্বাস্থ্য কেন্দ্রের শ্রদ্ধা গণস্বাস্থ্য কেন্দ্রের ‘এক মিনিটের অবিরাম করতালি’ কর্মসূচি

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): করোনা ভাইরাস মোকাবিলায় সম্মুখ সারির যোদ্ধাদের প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শনে গণস্বাস্থ্য কেন্দ্রের সাভার শাখায় ‘এক মিনিটের অবিরাম করতালি’ কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজ ও হাসপাতাল প্রাঙ্গণে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কর্মসূচির উদ্দেশ্য সম্পর্কে কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ড. মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘করোনা ভাইরাসে অনেক সম্মুখযোদ্ধা মারা গেছেন। তাদের রুহের মাগফিরাত কামনা করছি। গণস্বাস্থ্য কেন্দ্র সব সময় মানুষের সেবায় কাজ করার চেষ্টা করে। যারা এখনো ঝুঁকি নিয়ে কাজ করছেন, তাদের মূল্যায়নের জন্য আমাদের এ ক্ষুদ্র প্রয়াস। ’

স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা রক্ষার দাবি জানিয়ে গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ডা. লায়লা পারভীন বানু বলেন, ‘সারা বিশ্বের মতো আমাদের দেশেও যারা কোভিড-১৯ রোগীদের সেবায় সামনে থেকে কাজ করেছেন যেমন ডাক্তার, নার্স, প্যারামেডিকসহ সবাইকে স্যালুট জানাই। স্বাস্থ্য বিভাগের এ কাজে অনেকে মারাও গেছেন। সরকারের কাছে দাবি থাকবে, তাদের যেন সঠিক নিরাপত্তা সামগ্রী দেওয়া হয়। ’

এসময় আরও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক মঞ্জুর কাদির, গণ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলীসহ প্রায় শতাধিক শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী। কর্মসূচির শুরুতে সম্মুখ যোদ্ধাদের অবদান স্মরণ করে দাঁড়িয়ে এক মিনিট অবিরাম হাততালি দেন তারা। গণস্বাস্থ্য কেন্দ্রের সারাদেশের ৩০টি শাখায় একযোগে এ কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa