ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

শিক্ষা

শেকৃবি উপাচার্যের রুটিন দায়িত্বে রেজিস্ট্রার শেখ রেজাউল করিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
শেকৃবি উপাচার্যের রুটিন দায়িত্বে রেজিস্ট্রার শেখ রেজাউল করিম রেজিস্ট্রার শেখ রেজাউল করিম

ঢাকা: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) দায়িত্ব পেয়েছেন রেজিস্ট্রার শেখ রেজাউল করিম। রোববার (২০ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এক আদেশে তাকে এ দায়িত্ব দিয়েছে।

এতে উল্লেখ করা হয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য নিযুক্ত না হওয়া পর্যন্ত প্রশাসনিক প্রয়োজনে অন্তবর্তীকালীন ব্যবস্থা হিসেবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন।

শেখ রেজাউল করিম ২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হিসেবে যোগদান করেন। যোগদানের আগে তিনি উপ-রেজিস্ট্রার হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত ছিলেন।

রেজাউল ১৯৬৮ সালের ২৫ নভেম্বর সাতক্ষীরার কলারোয়ায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্সসহ স্নাতকোত্তর করেছেন। ১৯৯৫ সালে তিনি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে কর্মজীবন শুরু করেছিলেন।

বিশ্ববিদ্যালয়ের একজন কর্মকর্তা জানান, শেকৃবির উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ মেয়াদ শেষে বিদায় নিয়েছেন গত ১৪ আগস্ট। এরপর থেকে শূন্য রয়েছে পদটি। মেয়াদ শেষ হওয়ায় একইদিনে বিদায় নিয়েছেন উপ-উপাচার্য ও ট্রেজারার।

শীর্ষ তিনটি পদ খালি থাকায় অনেকটা অভিভাবকহীন হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়টি। এমনকি উপাচার্য ও ট্রেজারার না থাকায় এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আগস্ট মাসের বেতন পাওয়া নিয়ে তৈরি হয় সংশয়।

উপাচার্যের অনুমতি ছাড়া বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বেতন তোলা, ফল প্রকাশ করা, ফাইল অনুমোদন করাসহ বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনে জরুরি কোনো সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। এজন্য স্থবিরতা তৈরি হয় প্রশাসনে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকেই যোগ্য প্রার্থীদের উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষের পদে অতি দ্রুত নিয়োগের দাবি জানিয়ে আসছিলেন এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
এমআইএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa