ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

শিক্ষা

সালমা আদিল ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি পেলো দরিদ্র শিক্ষার্থীরা

শিক্ষাডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
সালমা আদিল ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি পেলো দরিদ্র শিক্ষার্থীরা

ঢাকা: চট্টগ্রামের চন্দনাইশের পূর্ব সাতবাড়িয়ার দরিদ্র শিক্ষার্থীদের একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আর্থিক সহায়তা করেছে সালমা আদিল ফাউন্ডেশন। মাধ্যমিকে উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য নগদ এ অর্থ সহায়তায় পৃষ্ঠপোষকতা করেন কঙ্গোর অনারারি কনসাল ও মিডিয়া ব্যক্তিত্ব জিয়াউদ্দীন আদিল।

সম্প্রতি খানদীঘি হাইস্কুল মিলনায়তনে শিক্ষাবিদ ওয়াহেদ মাস্টার ফাউন্ডেশনের উপদেষ্টা প্রফুল্ল চন্দ্র নাথের সভাপতিত্বে এ শিক্ষা বৃত্তি বিতরণ করা হয়।  

শিক্ষা বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. শাখাওয়াত হোসেন শিবলী বলেন, সুশিক্ষিত ও একটি আদর্শ সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে সালমা আদিল ফাউন্ডেশন এবং শিক্ষাবিদ আব্দুল ওয়াহেদ মাস্টার ফাউন্ডেশন। কঙ্গোর অনারারি কনসাল জিয়াউদ্দীন আদিলের উদ্যোগে ও দু’টি ফাউন্ডেশনের সহায়তায় দ্বিতীয়বারের মতো একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের প্রতিমাসে শিক্ষাবৃত্তি দেওয়ার ঘোষণা দেন তিনি।  

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা বলেন, বাংলাদেশের আর্থিক ও সামাজিক বাস্তবতায় দরিদ্র মেধাবীদের জন্য পড়াশোনা চালিয়ে যাওয়ার ক্ষেত্রে একটু সহায়তাই মেধার বিকাশে অনেক বড় ভূমিকা রাখে।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিল্টন বিকাশ দাশ, সহকারী প্রধান শিক্ষক মো. জয়নাল আবেদিন, অলি আহমদ সওদাগর, নুরুল ইসলাম, মৌলানা কামাল উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa