ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

শিক্ষা

বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরির ঘটনায় তদন্ত কমিটি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরির ঘটনায় তদন্ত কমিটি  গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

গোপালগঞ্জ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১০ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. মো. নূরউদ্দিন আহমেদ সই করা এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

 

আইন অনুষদের ডিন মো. আব্দুল কুদ্দুস মিয়াকে সভাপতি ও রেজিস্টার ড. মো. নূরউদ্দিন আহমেদ সদস্যকে সচিব করে এ তদন্ত কমিটি গঠন করা হয়।  

কমিটির অন্য ৫ সদস্য হলেন- বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. আব্দুর রহিম খান, বিশ্ববিদ্যালয় প্রকৌশলী এস এম এস্কান্দার আলী, প্রক্টর ড. মো. রাজিউর রহমান, ভারপ্রাপ্ত লাইব্রেরিয়ান মো. নাছিরুল ইসলাম ও সহকারী রেজিস্ট্রার মো. নজরুল ইসলাম।

ওই আদেশে জানানো হয়, ঈদুল আজহার ছুটি থাকাকালীন দায়িত্বপ্রাপ্ত গার্ডগণ কেউ কেউ অননুমোদিত ছুটিতে ছিলেন। কেন তারা এমনটি করলেন এ বিষয়টিও তদন্ত করবে কমিটি। একই সঙ্গে সুষ্ঠু তদন্ত করে ৭ (সাত) কর্মদিবসের মধ্যে সুপারিশসহ লিখিত তদন্ত প্রতিবেদন রেজিস্টারের কাছে জমা দিতে বলা হয়েছে।  

প্রসঙ্গত, গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের কার‌্যক্রম শুরু হওয়ার পর কর্তৃপক্ষ জানতে পারেন, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার (একুশে ফেব্রুয়ারি গ্রন্থাগার) থেকে ৯১টি কম্পিউটার চুরি গেছে।  

** বশেমুরবিপ্রবিতে ৪ বারে দুই শতাধিক কম্পিউটার চুরি! 

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa