কমিটিবিহীন শিক্ষাপ্রতিষ্ঠানে বেতন-ভাতা উত্তোলনের পথ খুলল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ সরকার।

walton

ঢাকা: করোনা ভাইরাস পরিস্থিতিতে কমিটিবিহীন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা উত্তোলনে অন্তবর্তীকালীন সময়ের জন্য নির্দেশনা দিয়েছে সরকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং জেলা প্রশাসকের প্রতিস্বাক্ষরে বেতন-ভাতা উত্তোলন করা যাবে বলে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড এবং মাদরাসা শিক্ষা বোর্ড।

গত ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান এবং ২৬ মার্চ থেকে সাধারণ ছুটির কারণে কমিটিবিহীন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-কর্মচারীরা বেতন-ভাতা উত্তোলন করতে পারছিলেন না।

এ সমস্যা সমাধানে পৃথক নির্দেশনায় বলা হয়েছে, দেশে মারাত্মক করোনা সংক্রমণ পরিস্থিতি বিরাজমান থাকার কারণে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

এতে বলা হয়, এই সময়ে যে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটি বা ক্ষেত্রমতে গভর্নিং বডির মেয়াদ উত্তীর্ণ হয়েছে বা পুনঃ ম্যানেজিং কমিটি গঠন করা সম্ভব হয়নি অথবা কমিটির কার্যক্রম স্থগিত আছে, সে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীর বেতন-ভাতা উত্তোলনের স্বার্থে প্রতিষ্ঠানের বিলে সূত্রে উল্লেখিত নির্দেশনা অনুযায়ী সংশ্লিষ্ট উপজেলার ক্ষেত্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং জেলা সদরের ক্ষেত্রে জেলা প্রশাসক-এর প্রতিস্বাক্ষরে বেতন-ভাতা উত্তোলন করা যাবে।

মাদরাসা শিক্ষা বোর্ডের আওতাধীন সব মাদরাসা প্রধানদের গত ১৪ মে এবং শিক্ষা বোর্ডের প্রধানদের ২০ এপ্রিল এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, মে ১৬, ২০২০
এমআইএইচ/এইচএডি

রায়সাহেব বাজারে গোডাউনে অগ্নিকাণ্ডের সূত্রপাত কেমিক্যালে
ধর্মপাশায় বজ্রপাতে জেলের মৃত্যু
কানাডায় বর্ণবাদবিরোধী আন্দোলনে ট্রুডো
যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের যোগদান অনলাইনে
‘করোনা রোধে নারায়ণগঞ্জের সিস্টেমটা সারাদেশে প্রয়োগ হবে’


বর্ণ-বৈষম্য দূরীকরণে ১০০ মিলিয়ন ডলার অনুদান দেবেন জর্ডান
ফেনীতে করোনা আক্রান্ত বাড়লেও তোয়াক্কা নেই স্বাস্থ্যবিধির
করোনা উপসর্গে মৃত্যু: পরিবার পিছুহটায় দাফন করলো প্রশাসন
বর্ণবাদবিরোধী বিক্ষোভে উত্তাল বিশ্ব
ভার্চ্যুয়াল আদালতে সারাদেশে সাড়ে ২৭ হাজার আসামির জামিন