প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক কোটি টাকা দিলো জাবি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)

walton

জাবি: বিশ্বব্যাপী করোনার মহামারিতে গরীব ও অসহায় মানুষের সাহায্যার্থে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি টাকার অনুদান দেওয়া হয়েছে।

রোববার (১০ মে) সন্ধ্যায় গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ফান্ড থেকে ৭৩ লাখ ৪৫ হাজার ২৮৭ টাকা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির পক্ষ থেকে দুই দিনের বেতন বাবদ ২১ লাখ ৯৪ হাজার ৭১৩ টাকা এবং অফিসারদের এক দিনের বেতন বাবদ ৪ লাখ ২৭ হাজার টাকার সমন্বয়ে এই এক কোটি টাকার ফান্ড গঠন করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, রোববার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ, শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. সৈয়দ হাফিজুর রহমান, কার্যনির্বাহী পরিষদ সদস্য অধ্যাপক আহমেদ রেজা এক কোটি টাকার চেক হস্তান্তর করেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস এই চেক গ্রহণ করেন। এ সময় তারা প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কলে কথা বলেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপকালে তারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল পরিবারের শিক্ষার্থীদের আর্থিক সহায়তায় উদ্যোগ গ্রহণ এবং শিক্ষক ও অফিসারদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের ভাসমান দোকানদার, রিকশাচালক ও নিন্ম আয়ের মানুষদের আর্থিক সহায়তার বিষয়ে জানান। বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন মহাপরিকল্পনা অনুমোদন দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক কোটি অনুদানের জন্য ধন্যবাদ জানান তাদের।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, মে ১০, ২০২০
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
রোববার চট্টগ্রাম থেকে ৩ ট্রেনে ভ্রমণ করবেন ১০৪০ যাত্রী
করোনা: জনপ্রতিনিধিদের আরও বেশি সম্পৃক্ত করার নির্দেশ
পাথরঘাটায় হরিণের মাথা-চামড়া জব্দ
রাজনীতির ইতিহাসে কালজয়ী জিয়া: এলডিপি
ফেরিঘাট দেখে সারাদেশ মূল্যায়ন করা যাবে না


করোনাকালে বাল্যবিয়ের চেষ্টা, বর-কনের অভিভাবকের জরিমানা
বশেমুরবিপ্রবির উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের করোনা শনাক্ত
পাইলটের করোনা, মাঝপথ থেকে ফিরলো এয়ার ইন্ডিয়ার ফ্লাইট
চাই না হতে মর্গে পচা লাশ!
করোনায় পার্বত্য এলাকায় রেড ক্রিসেন্ট-রেড ক্রসের সহায়তা