প্রধানমন্ত্রীর তহবিলে বশেফমুবিপ্রবির ১০ লাখ টাকা অনুদান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠান

walton

ঢাকা: করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান হিসেবে ১০ লাখ টাকা দিয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি)।

রোববার (১০ মে) দুপুরে এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের বেতন এবং বিশ্ববিদ্যালয়ের আয় থেকে ১০ লাখ টাকার চেক হস্তান্তর করেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর পক্ষে মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এ চেক গ্রহণ করেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন।

বশেফমুবিপ্রবি উপাচার্য বলেন, কোভিড ১৯ এর থাবায় বিশ্বজুড়ে স্থবিরতা নেমে এসেছে। এ অবস্থায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী এ দুর্যোগ মোকাবিলায় যেভাবে দুরদর্শিতার পরিচয় দিয়েছেন এতে জাতি তার প্রতি কৃতজ্ঞ। 

'মানবিক এ বিপর্যয় মোকাবিলায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলমান মানবিক কর্মকাণ্ডে যুক্ত হয়ে বশেফমুবিপ্রবি পরিবারও তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছে- যোগ করেন উপাচার্য।

এ সময় বর্তমান পরিস্থিতিতে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চলমান থাকার বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করে বশেফমুবিপ্রবি উপাচার্য বলেন, বন্ধের মধ্যেও অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শতভাগ ক্লাস সম্পন্ন করা হবে। 

প্রধানমন্ত্রীও এ উদ্যোগের প্রশংসা করেন। একইসঙ্গে দুর্যোগকালে মানবিক সহায়তায় এগিয়ে আসায় বশেফমুবিপ্রবি পরিবারের সবাইকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, মে ১০, ২০২০
ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
আমতলীর পৌর মেয়রের ওপর হামলা, চাপাতিসহ ৩ জন আটক
রায়সাহেব বাজারে গোডাউনে অগ্নিকাণ্ডের সূত্রপাত কেমিক্যালে
ধর্মপাশায় বজ্রপাতে জেলের মৃত্যু
কানাডায় বর্ণবাদবিরোধী আন্দোলনে ট্রুডো
যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের যোগদান অনলাইনে


‘করোনা রোধে নারায়ণগঞ্জের সিস্টেমটা সারাদেশে প্রয়োগ হবে’
বর্ণ-বৈষম্য দূরীকরণে ১০০ মিলিয়ন ডলার অনুদান দেবেন জর্ডান
ফেনীতে করোনা আক্রান্ত বাড়লেও তোয়াক্কা নেই স্বাস্থ্যবিধির
করোনা উপসর্গে মৃত্যু: পরিবার পিছুহটায় দাফন করলো প্রশাসন
বর্ণবাদবিরোধী বিক্ষোভে উত্তাল বিশ্ব