দুস্থদের খাদ্যসামগ্রী দিল ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ঢাকা: দেশে চলামান করোনা দুর্যোগ চলাকালে দরিদ্র ও নিম্ন আয়ের পরিবারগুলোর জন্য জরুরি নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী তুলে দিচ্ছে বেসরকারি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়। এজন্য ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীদের সমন্বয়ে হাতে নেওয়া হয়েছে ‘সেভ দ্যা হিউম্যান’ প্রকল্প।

এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা তাদের এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ দিয়েছেন। এছাড়া ট্রাস্টি বোর্ডের সদস্য ও অনেক শিক্ষক ব্যক্তি উদ্যোগে ত্রাণ ও নগদ অর্থ দিয়ে দুস্থদের সহায়তা করছেন বলে প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রকল্পের অর্থ দিয়ে রাজধানীর বাড্ডা, আফতাবনগর ও বনশ্রী এলাকার গরিব ও নিম্ন মধ্যবিত্ত দিনমজুর, ছোট দোকানদার, রিকশা-ভ্যানচালক, জেলেসহ নিম্নআয়ের মানুষদের জন্য চাল, ডাল, তেল, লবণ, পেঁয়াজ ও মাস্ক দিচ্ছেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রমজানে এসব পরিবার যেন দু’বেলা-দু’মুঠো খেয়ে বেঁচে থাকতে পারে সেজন্যও প্রস্তুতি নেওয়া হয়েছে। একইসঙ্গে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলেও দুই লাখ টাকা দিয়েছে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়।

দেশের সামর্থ্যবানরা যদি এভাবে এলাকাভিত্তিক উদ্যোগ নেয় তাহলে করোনা দুর্যোগকালীনও দেশের মোট জনসংখ্যার পাঁচ শতাংশের এক শতাংশ দরিদ্র মানুষ খেয়ে পড়ে বেঁচে থাকতে পারবে বলে আশাবাদী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২০
এমআইএইচ/এএটি

করোনা রোগীর সেবা ও দাফন-কাফন আমাদের দ্বীনি দায়িত্ব
আমতলীর পৌর মেয়রের ওপর হামলা, চাপাতিসহ ৩ জন আটক
রায়সাহেব বাজারে গোডাউনে অগ্নিকাণ্ডের সূত্রপাত কেমিক্যালে
ধর্মপাশায় বজ্রপাতে জেলের মৃত্যু
কানাডায় বর্ণবাদবিরোধী আন্দোলনে ট্রুডো


যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের যোগদান অনলাইনে
‘করোনা রোধে নারায়ণগঞ্জের সিস্টেমটা সারাদেশে প্রয়োগ হবে’
বর্ণ-বৈষম্য দূরীকরণে ১০০ মিলিয়ন ডলার অনুদান দেবেন জর্ডান
ফেনীতে করোনা আক্রান্ত বাড়লেও তোয়াক্কা নেই স্বাস্থ্যবিধির
করোনা উপসর্গে মৃত্যু: পরিবার পিছুহটায় দাফন করলো প্রশাসন