প্রধানমন্ত্রীর তহবিলে ঢাবির এক কোটি ৩৬ লাখ টাকা সহায়তা

ইউনিভার্নিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয় লোগো

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: শাবি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সংক্রমণের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিলে এক কোটি ৩৬ লাখ ৯৩ হাজার ৩৮০ টাকার অনুদানের একটি চেক হস্তান্তর করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (১৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ চেক হস্তান্তর করেন। এসময় উপাচার্যের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাস বিপর্যয় উত্তরণে এই মানবিক সহায়তা অনুদানের মধ্যে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দুই দিনের বেতনের সমপরিমাণ টাকা ৬৫ লাখ টাকা, কর্মকর্তাদের এক দিনের বেতনের সমপরিমাণ টাকা ১৫ লাখ এবং পহেলা বৈশাখে আবাসিক হলসমূহে আপ্যায়ন খরচের টাকা ৫৬ লাখ ৯৩ হাজার ৩৮০ টাকা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে উপাচার্য আনুষ্ঠানিকভাবে এই অনুদানের চেক প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার মুখ্য সচিবের কাছে হস্তান্তর করেন। 

এসময় উপাচার্য করোনা ভাইরাস জনিত বৈশ্বিক ও জাতীয় দুর্যোগ এবং মানবিক বিপর্যয় মোকাবেলায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলমান মানবিক সাহায্য-সহযোগিতার সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় সংযুক্ত হতে পারায় কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বাংলাদেশ সময়: ০৩২৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২০
এসকেবি/এইচএমএস/আরএ

রোববার চট্টগ্রাম থেকে ৩ ট্রেনে ভ্রমণ করবেন ১০৪০ যাত্রী
করোনা: জনপ্রতিনিধিদের আরও বেশি সম্পৃক্ত করার নির্দেশ
পাথরঘাটায় হরিণের মাথা-চামড়া জব্দ
রাজনীতির ইতিহাসে কালজয়ী জিয়া: এলডিপি
ফেরিঘাট দেখে সারাদেশ মূল্যায়ন করা যাবে না


করোনাকালে বাল্যবিয়ের চেষ্টা, বর-কনের অভিভাবকের জরিমানা
বশেমুরবিপ্রবির উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের করোনা শনাক্ত
পাইলটের করোনা, মাঝপথ থেকে ফিরলো এয়ার ইন্ডিয়ার ফ্লাইট
চাই না হতে মর্গে পচা লাশ!
করোনায় পার্বত্য এলাকায় রেড ক্রিসেন্ট-রেড ক্রসের সহায়তা