করোনা ফান্ড খুলেছে ঢাবির ইসলামের ইতিহাস বিভাগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের সহযোগিতার জন্য তহবিল গঠন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ।

সোমবার (১৩ এপ্রিল) বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো আতাউর রহমান মিয়াজী শিক্ষার্থীদের উদ্দ্যেশে দেওয়া এক বিজ্ঞপ্তিদে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, কোভিড-১৯ মহামারিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তা দেওয়ার জন্য প্রাথমিকভাবে বিভাগ ও শিক্ষকদের অনুদানে ‘DUIHC Corona Support Fund’ নামে একটি তহবিল গঠন করা হয়েছে। অসচ্ছল শিক্ষার্থীদের,  নাম, রোল, সেমিস্টার, বাবার নাম ও ফোন নম্বর (বিকাশ হলে ভালো হয়), পরিবারের সদস্য সংখ্যা ও জেলা উল্লেখসহ ক্ষুদে বার্তা অথবা ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা করা হয়েছে।

শিক্ষার্থীদের বিভাগের সহযোগী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা সুরাইয়া আক্তার (মোবাইল নম্বর-01715372944), ড. মো সাইফুল্লাহ (01716324661) এবং বিভাগের সহযোগী অধ্যাপক ও সোসাইটি ইনচার্জ মাহমুদুর রহমানের (01717093789) সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

এ বিষয়ে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আতাউর রহমান মিয়াজী বাংলানিউজকে বলেন, বৈশ্বিক মহামারিতে সবার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি। শিক্ষার্থীদের সার্বক্ষণিক নিজ গৃহে থেকে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করছি। শুধু এখন নয়, অতীতেও আমরা আমাদের শিক্ষার্থীদের পাশে ছিলাম, ভবিষ্যতে ও থাকবো।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
এসকেবি/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
বর্ণ-বৈষম্য দূরীকরণে ১০০ মিলিয়ন ডলার অনুদান দেবেন জর্ডান
ফেনীতে করোনা আক্রান্ত বাড়লেও তোয়াক্কা নেই স্বাস্থ্যবিধির
করোনা উপসর্গে মৃত্যু: পরিবার পিছুহটায় দাফন করলো প্রশাসন
বর্ণবাদবিরোধী বিক্ষোভে উত্তাল বিশ্ব
ভার্চ্যুয়াল আদালতে সারাদেশে সাড়ে ২৭ হাজার আসামির জামিন


ভোলার মেঘনায় মিলছে না ইলিশ, কষ্টে দিন কাটছে জেলেদের
ছোটপর্দায় আজকের খেলা
কাশিমপুর কারাগারে হাজতির মৃত্যু
করোনা প্রমাণ করলো, পুলিশ জনগণের বন্ধু
গাজীপুরে কমেছে বায়ু দূষণ, বেড়েছে ফল-শাক-সবজির ফলন