প্রাথমিকের কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকার নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

ঢাকা: করােনা ভাইরাস প্রতিরােধসহ যেকোনো জরুরি পরিস্থিতি মােকাবিলায় স্থানীয় প্রশাসনকে সার্বিক সহযােগিতা দেওয়ার জন্য সব কর্মকর্তা-কর্মচারীদের স্ব স্ব কর্মস্থলে অবস্থান নিশ্চিত করার নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। 

বৃহস্পতিবার (৯ এপ্রিল) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এবং জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ) মহাপরিচালককে পাঠানো এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

মন্ত্রণালয়ের এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়, প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে অবস্থান করে করােনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ ও এর প্রাদুর্ভাবজনিত যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় প্রশাসনকে সার্বিক সহযােগিতা দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছিল।

'সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে কোনো কেনো কর্মকর্তা-কর্মচারী কর্মস্থলে অবস্থান না করে অন্যত্র অবস্থান করছেন, যা সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর পরিপন্থি।

বিষয়টি অতীব জরুরি উল্লেখ করে নির্দেশনায় বলা হয়, করােনা ভাইরাস প্রতিরােধ ও এর প্রাদুর্ভাবজনিত যেকোনো জরুরি পরিস্থিতি মােকাবিলায় স্থানীয় প্রশাসনকে সার্বিক সহযােগিতা দেওয়ার জন্য সব কর্মকর্তা-কর্মচারীদের স্ব স্ব কর্মস্থলে অবস্থান নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে পুনরায় অনুরােধ করা হলাে।

করোনা ভাইরাসের পরিপ্রেক্ষিতে এরআগে সাধারণ ছুটিতে কর্মস্থলে না থাকায় মাদারীপুরের শিবচর উপজেলার ১১ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০ 
এমআইএইচ/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
করোনা উপসর্গে মৃত্যু: পরিবার পিছুহটায় দাফন করলো প্রশাসন
বর্ণবাদবিরোধী বিক্ষোভে উত্তাল বিশ্ব
ভার্চ্যুয়াল আদালতে সারাদেশে সাড়ে ২৭ হাজার আসামির জামিন
ভোলার মেঘনায় মিলছে না ইলিশ, কষ্টে দিন কাটছে জেলেদের
ছোটপর্দায় আজকের খেলা


কাশিমপুর কারাগারে হাজতির মৃত্যু
করোনা প্রমাণ করলো, পুলিশ জনগণের বন্ধু
গাজীপুরে কমেছে বায়ু দূষণ, বেড়েছে ফল-শাক-সবজির ফলন
‘পোলাডারে লইয়া বাঁচতে চাই’
উপকূলের জীবন-জীবিকা

‘পোলাডারে লইয়া বাঁচতে চাই’

বরিশালে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা