না’গঞ্জে মোট আক্রান্ত ৩, কোয়ারেন্টিনে নতুন ৪৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি প্রতীকী

walton

নারায়ণগঞ্জ: করোনা ভাইরাস প্রতিরোধে নারায়ণগঞ্জ জেলা করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে জেলা প্রশাসন শহরব্যাপী অভিযান চালিয়েছেন। সেসঙ্গে নারায়ণগঞ্জ শহরে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত নেই।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা তথ্য অফিসার সিরাজ উদ দৌলা খান সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

সংবাদ সম্মেলনে অফিসার সিরাজ উদ দৌলা খান জানান, নারায়ণগঞ্জ জেলা করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণকে সচেতন করার জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সহযোগিতায় চাষাঢ়া, কালিরবাজার, ৫ নম্বর ঘাট ও ১ নম্বর রেলগেটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে জন সচেতনতামূলক অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জ জেলা করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা হচ্ছে ৩ জন, নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা নেই। হোম কোয়ারেন্টিনে রয়েছে ৩১০ জন এর মধ্যে নতুন করে রয়েছে ৪৯। প্রাতিষ্ঠাানিক কোয়ারেন্টিনে নেই এবং আইসোলেশনেও কেউ নেই। এখন পর্যন্ত কোয়ারেন্টিন থেকে ছাড়া পেয়েছে মোট ৭৭ জন এর মধ্যে নতুন করে ছাড়া পেয়েছে ১৪ জন। ১ মার্চ থেকে এখন পর্যন্ত বিদেশ থেকে মোট প্রত্যাগত ৫ হাজার ৯৬৮ জন। এর মধ্যে ঠিকানা ও অবস্থান চিহ্নিত করা হয়েছে ২৮০ জন। নতুন করে করা হয়েছে ৪৯।

সিরাজ উদ দৌলা খান আরও জানান, সরকারি চিকিৎসাকেন্দ্র রয়েছে ৬টি। করোনা চিকিৎসায় আইসোলেশনের জন্য ৩০টি বেড প্রস্তুত করা হয়েছে। চিকিৎসকদের সংখ্যা হচ্ছে ৯০ জন, নার্সের সংখ্যা ১৭৩ জন। অ্যাম্বুলেন্সের সংখ্যা ৬টি। বেসরকারি চিকিৎসাকেন্দ্র ৭২টি। করোনা চিকিৎসায় ৭২টি বেড প্রস্তুত করা হয়েছে, চিকিৎসক সংখ্যা ১০০ জন এবং নার্সের সংখ্যা রয়েছে ১৮০ জন।

তবে জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ জানান, জেলায় নতুন ৩৫ জনকে যুক্ত করে এখন হোম কোয়ারেন্টিনে রয়েছেন ২৩৬ জন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: নারায়ণগঞ্জ করোনা ভাইরাস
কোয়ারেন্টিন শেষে সিরাজগঞ্জে ৫০২ জনকে ছাড়পত্র
বাবা বলতেন, শরীরের সঙ্গে লেগে থাকা টাইট পোশাক না পরতে
পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খেলাধুলা স্থগিত
গুজব রটানো হলে আইনগত ব্যবস্থা নেবে প্রশাসন: সিভিল সার্জন
করোনা যুদ্ধে হাসপাতালে ১ মিলিয়ন ইউরো দান করলেন জাভি


মধুপুরে ওষুধের কাটন থেকে নবজাতকের মরদেহ উদ্ধার
‘সাধারণ রোগীর চিকিৎসা না দিলে লাইসেন্স বাতিল’
ট্রাক-অটোরিকশার সংঘর্ষে দুই গার্মেন্টসকর্মী নিহত
সৈয়দপুরে কিং ব্র্যান্ড সিমেন্টের ত্রাণ বিতরণ
কিশোরগঞ্জে কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেল ১১৯৫ জন