করোনা: অনলাইনে শিক্ষাকার্যক্রম চালাতে ইউজিসির নোটিশ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউজিসির নোটিশ

walton

ঢাকা: বর্তমান করোনা পরিস্থিতিতে প্রয়োজনীয় জনসচেতনতামূলক কার্যক্রম এবং অনলাইনে শিক্ষা-কার্যক্রম পরিচালনা সংক্রান্ত করতে দেশের সব উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। 

ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত এই নোটিশ সোমবার (২৩ মার্চ) দেশের সব বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়েছে। 

এতে বলা হয়, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) নভেল করোনা ভাইরাসের ভয়াবহতায় একে বৈশ্বিক মহামারি ঘোষণা করেছে। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য মতে, দেশে এখন মোট ৩৩ জন এ ভাইরাসে আক্রান্ত। 

ইতোমধ্যে তিনজনের মৃত্যুও হয়েছে। দেশে করোনা ভাইরাস সংক্রমনের হার উদ্বেগজনক। এর বিস্তার এখনই রোধ করা না গেলে এটি মারাত্মক আকার ধারণ করতে পারে।

প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলায় ভয় নয়, সচেতনতাই একমাত্র প্রতিকার। এ প্রসঙ্গে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে বয়স্কদের অন্যান্যদের থেকে আলাদা করে রাখা। পরিবারের বয়স্কদের দয়া করে অন্যান্যদের সংস্পর্শে আনবেন না! পাশাপাশি ডব্লিউএইচও ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। 

নোটিশে আরও বলা হয়েছে, সরকার সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে। এক্ষেত্রে শিক্ষার্থীরা যাতে পিছিয়ে না পড়ে সেজন্য অনলাইনে শিক্ষার্থীদের ক্লাসের ব্যবস্থা নেওয়া যেতে পারে। পাশাপাশি বিপর্যয় মোকাবেলায় প্রয়োজনীয় জনসচেতনতামূলক কার্যক্রমও চালানো যেতে পারে। 

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
এমএ/

সরকারি খাস জমিতে বাড়ি পাচ্ছেন সেই বৃদ্ধ
ছিন্নমূল মানুষকে একবেলা খাবার দেবে ডিএমপি
টিভিতে ‘আমার ঘরে আমার ক্লাস’ ক্লাশ শুরু সকাল ৯টায়
ভূতুড়ে নগরী ঢাকা
সংকট মোকাবিলায় জনগণ জাতীয় ঐক্য স্থাপন করেছে: জেএসডি


নারায়ণগঞ্জে পর্যাপ্ত পিপিই মজুদ আছে: ডিসি
বগুড়ায় দিনমজুরদের খাদ্যসামগ্রী দিলেন আ’লীগ নেতা রনি
বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৭৫২, ছাড়পত্র পেয়েছে ১৬১ জন
করোনা ইউনিটে নেয়ার পরেই রোগীর মৃত্যু
করোনা: একদিনের বেতন দান করল আইইউবিএটি