বন্ধ কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাস হচ্ছে কোয়ারেন্টিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি প্রতীকী

walton

সিলেট: করোনা ভাইরাস মোকাবিলায় আক্রান্তের পরিস্থিতি বিবেচনায় কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসগুলোকে কোয়ারেন্টিন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি পরিস্থিতি মোকাবিলায় জরুরি কিছু পদক্ষেপ নিয়েছেন সিলেটের বিভাগীয় কমিশনার।

রোববার (২২ মার্চ) দুপুর ১২টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত সিলেটের দক্ষিণ সুরমা আলমপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ে প্রশাসনসহ বিভিন্ন দফতর প্রধানদের নিয়ে জরুরি বৈঠক আহ্বান করেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি।

তার সভাপতিত্বে হওয়া বৈঠকে পরিস্থিতি মোকাবিলায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। এতে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয় চিকিৎসাসেবায়। চিকিৎসকদের সবাইকে নিজ দায়িত্বে পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ব্যবহার করার নির্দেশনা দেওয়া হয়।

বৈঠকে বলা হয়, করোনা ভাইরাস ভয়াবহ আকার ধারণ করলেও এখনো সিলেট নগরীর জনাকীর্ণতা কমেনি। তাই জনসমাগম এড়াতে সন্ধ্যার পর দোকানপাট বন্ধ ও ফুটপাত থেকে হকার সরিয়ে দেওয়া বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

আর প্রবাসীদের নিয়ন্ত্রণ করতে যেকোনো একটি আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহারের প্রস্তাবনা ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া চিকিৎসকরা যেকোনো পরিস্থিতিতে যাতে সহযোগিতা অব্যাহত রাখেন এবং নগর স্বাস্থ্যকেন্দ্র প্রস্তুত রাখার বিষয়েও আলোচনা হয়। আর বেসরকারি হাসপাতালগুলোর সম্পৃক্ততায় সোমবার ওইসব হাসপাতালের পরিচালকদের নিয়ে সভা আহ্বান করেছেন বিভাগীয় কমিশনার।

বৈঠক সূত্র জানায়, পরিস্থিতি মোকাবিলায় জরুরি আরও কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
এনইউ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট করোনা ভাইরাস
করোনা: একদিনের বেতন দান করল আইইউবিএটি
স্বাস্থ্যকর্মী-সাংবাদিকদের পিপিই দিবে ‘স্নোটেক্স’
আজমিরীগঞ্জে ৭ খুনের পর ফের সংঘর্ষ
ফেনী শহর জীবাণুমুক্ত করতে মাঠে ফায়ার ব্রিগেড
খাদ্য সহায়তা নিয়ে মধ্যরাতে দরিদ্রদের দরজায় কড়া নাড়ছেন এসপি


বরিশালের বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ
ফেনীতে নিম্ন আয়ের মানুষের পাশে থাকবে জেলা প্রশাসন
সরকারি কর্মচারীদের দায়িত্ব পালনে মানবিক হওয়ার আহ্বান
ফতুল্লার গার্মেন্টসে শ্রমিক অসন্তোষ
ফেনীতে সেনাবাহিনীর পদক্ষেপে ইতিবাচক সাড়া