এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত সোমবারের মধ্যে

স্পেশাল করেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পরীক্ষার হলে এইচএসসি পরীক্ষার্থীরা। ফাইল ফটো

walton

ঢাকা: আগামী ১ এপ্রিল অনুষ্ঠিতব্য এইচএসসি ও সমমানের পরীক্ষা হবে কিনা কা আগামী দু’এক দিনের মধ্যে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড।

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু ও মোট ২৪ জন আক্রান্তের মধ্যে আগামী রোববার বা সোমবার (২২ ও ২৩ মার্চ) সিদ্ধন্ত আসতে পারে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক শনিবার (২১ মার্চ) বাংলানিউজকে বলেন, আমরা সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। বাস্তবতার নিরিখে সিদ্ধান্ত নেওয়া হবে।

 তিনি বলেন, আগামী রোববার বা সোমবার পরীক্ষা নেওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

করোনা ভাইরাসের কারণে দেশের বিভিন্ন জায়গায় ‘লকডাউন’ করা হয়েছে জানিয়ে জিয়াউল হক বলেন, সে সমস্ত জায়গাতেও আমাদের পরীক্ষার্থী ও কেন্দ্র রয়েছে। এসব দিক বিবেচনায় নিয়ে সিদ্ধান্ত হবে।

করোন ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে গত ১৬ মার্চ মন্ত্রিসভার বৈঠকে ১৮ হতে ৩১ মার্চ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করার সিদ্ধন্ত হয়। এছাড়াও শিক্ষার্থীদের নিজ বাড়িতে অবস্থানের নির্দেশনা দেয় সরকার। 

 

ওই দিন সচিবালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, তারিখের আরও কাছাকাছি গেলে তখন সিদ্ধান্ত দিতে পারব। সতর্কতামূলক, প্রতিরোধমূলক যা কিছু আমাদের প্রয়োজন হবে আমরা সেই সিদ্ধান্ত নেব, কোনো সিদ্ধান্ত নিয়ে আমরা পিছপা হবো না। 

কিন্তু আগ বাড়িয়ে যেটির প্রয়োজন নেই সে রকম কোনো সিদ্ধান্তও নিতে চাই না। বৈশ্বিক এবং দেশের পরিস্থিতি বিবেচনায় নিয়ে আমরা সিদ্ধান্ত নেব।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
এমআইএইচ/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন: এইচএসসি
'করোনা কাফিরদের প্রতি আযাব' লিফলেট প্রচার, আটক ৬
লাঞ্ছিত না করে শ্রমজীবী মানুষকে খাদ্য দিন: ক্ষেতমজুর সমিতি
সরকারি খাস জমিতে বাড়ি পাচ্ছেন সেই বৃদ্ধ
ছিন্নমূল মানুষকে একবেলা খাবার দেবে ডিএমপি
টিভিতে ‘আমার ঘরে আমার ক্লাস’ শুরু সকাল ৯টায়


ভূতুড়ে নগরী ঢাকা
সংকট মোকাবিলায় জনগণ জাতীয় ঐক্য স্থাপন করেছে: জেএসডি
নারায়ণগঞ্জে পর্যাপ্ত পিপিই মজুদ আছে: ডিসি
বগুড়ায় দিনমজুরদের খাদ্যসামগ্রী দিলেন আ’লীগ নেতা রনি
বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৭৫২, ছাড়পত্র পেয়েছে ১৬১ জন