করোনা সতর্কতায় ১৮ থেকে ৩১ মার্চ পর্যন্ত যবিপ্রবি বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

walton

যশোর: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বুধবার (১৮ মার্চ) থেকে ৩১ মার্চ পর্যন্ত যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সব একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে ১৮ মার্চ দুপুর ১২টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসিক হল ত্যাগেরও নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (১৬ মার্চ) দুপুরে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস নিয়ে জরুরি সভা শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বিশ্ববিদ্যালয় বন্ধের এ ঘোষণা দেন।

অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, বিশ্বে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। মন্ত্রিপরিষদের নিয়মিত সভায়ও দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষা মন্ত্রণালয় থেকেও বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। সুতরাং করোনা ভাইরাস থেকে সতকর্তার অংশ হিসেবে আগামী ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যবিপ্রবির সব একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। শিক্ষার্থীদের আগামী ১৮ মার্চ দুপুর ১২টার মধ্যে আবাসিক হল ত্যাগের নির্দেশ দেওয়া যাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের অফিসগুলো সীমিত আকারে খোলা থাকবে। বন্ধের এই সময়ে প্রশাসনিক জরুরি কার্যক্রম পরিচালনার জন্য সীমিত সংখ্যক কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে অফিস পরিচালনার জন্য দফতর প্রধানদের নির্দেশ দেন তিনি।

জরুরি সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের ডিন, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, কর্মকর্তা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, কর্মচারী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, শিক্ষার্থী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
ইউজি/ওএইচ/

সরকারি খাস জমিতে বাড়ি পাচ্ছেন সেই বৃদ্ধ
ছিন্নমূল মানুষকে একবেলা খাবার দেবে ডিএমপি
টিভিতে ‘আমার ঘরে আমার ক্লাস’ ক্লাশ শুরু সকাল ৯টায়
ভূতুড়ে নগরী ঢাকা
সংকট মোকাবিলায় জনগণ জাতীয় ঐক্য স্থাপন করেছে: জেএসডি


নারায়ণগঞ্জে পর্যাপ্ত পিপিই মজুদ আছে: ডিসি
বগুড়ায় দিনমজুরদের খাদ্যসামগ্রী দিলেন আ’লীগ নেতা রনি
বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৭৫২, ছাড়পত্র পেয়েছে ১৬১ জন
করোনা ইউনিটে নেয়ার পরেই রোগীর মৃত্যু
করোনা: একদিনের বেতন দান করল আইইউবিএটি