৩ দফা দাবিতে শাবিপ্রবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অবস্থান কর্মসূচি। ছবি: বাংলানিউজ

walton

শাবিপ্রবি (সিলেট): ফলাফল পুনর্মূল্যায়নসহ তিন দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সমাজবিজ্ঞান বিভাগের বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার (১৬ মার্চ) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ডি’র সামনে তারা এই কর্মসূচিতে অংশ নেন।

এর আগে রোববার (১৫ মার্চ) ফলাফল পুনর্মূল্যায়নসহ তিন দফা দাবিতে বিভাগের বিভাগীয় প্রধানের কাছে স্মারকলিপি জমা দিয়েছেন শিক্ষার্থীরা।

দাবিগুলো- সার্বিক ফলাফল কেন বিপর্যয় ঘটে বিষয়টি তদন্ত করা, সাম্প্রতিক সময়ে প্রকাশিত বিভিন্ন সেমিস্টারের (৪/২, ৩/২, ২/২, ১/২) প্রকাশিত ফলাফল পুনর্মূল্যায়ন ও নতুন রুপে ফলাফল প্রকাশ করা, দীর্ঘদিন ধরে অকার্যকর সমাজবিজ্ঞান সমিতি কার্যকর করা।

কর্মসূচিতে অংশ নেওয়া চতুর্থ বর্ষের এক শিক্ষার্থী বলেন, শিক্ষকরা এখন পর্যন্ত আমাদের সুনির্দিষ্টভাবে কোনো ধরনের আশ্বাস দেননি। তাই দাবি মেনে না নেওয়া পর্যন্ত আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে যাবো।

বিভগের তৃতীয়বর্ষের আরেক শিক্ষার্থী বলেন, ফলাফল ভালো না হলে আমরা বিদেশে উচ্চশিক্ষা গ্রহণ করার জন্য আবেদন করতে পারি না। বিভাগের কিছু শিক্ষার্থীর রেজাল্ট খারাপ হতে পারে। তবে সব ব্যাচের শিক্ষার্থীর রেজাল্ট একসঙ্গে খারাপ হতে পারে না। তাই রেজাল্ট খারাপ হওয়ার ব্যাপারে অনুসন্ধান করা উচিত।

এ বিষয়ে বিভাগীয় প্রধান অধ্যাপক ড. লায়লা আশরাফুন বলেন, বিভাগের শিক্ষকদের নিয়ে মিটিং ডেকেছি। শিক্ষকরা আলোচনা করে যে সিদ্ধান্ত নেবে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
এএটি

টিভিতে ‘আমার ঘরে আমার ক্লাস’ ক্লাশ শুরু সকাল ৯টায়
ভূতুড়ে নগরী ঢাকা
সংকট মোকাবিলায় জনগণ জাতীয় ঐক্য স্থাপন করেছে: জেএসডি
নারায়ণগঞ্জে পর্যাপ্ত পিপিই মজুদ আছে: ডিসি
বগুড়ায় দিনমজুরদের খাদ্যসামগ্রী দিলেন আ’লীগ নেতা রনি


বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৭৫২, ছাড়পত্র পেয়েছে ১৬১ জন
করোনা ইউনিটে নেয়ার পরেই রোগীর মৃত্যু
করোনা: একদিনের বেতন দান করল আইইউবিএটি
স্বাস্থ্যকর্মী-সাংবাদিকদের পিপিই দিবে ‘স্নোটেক্স’
আজমিরীগঞ্জে ৭ খুনের পর ফের সংঘর্ষ