বশেমুরবিপ্রবিতে ইতিহাস বিভাগ অনুমোদনের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বশেমুরবিপ্রবির ইতিহাস বিভাগের অধ্যয়নরতরা মানববন্ধন করছেন।

walton

ঢাকা: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগ অনুমোদনের দাবি জানিয়েছেন বিভাগটির অধ্যয়নরতরা।

রোববার (৮ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে বশেমুরবিপ্রবির ইতিহাস বিভাগে অধ্যয়নরতরা মানববন্ধন করেন। এতে অংশ নেন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র কারিমুল হক, আফতাব উর জামান, আল মামুন, দ্বিতীয় বর্ষের ছাত্র শাহরিয়ার পিয়াস, মোহাম্মদ বাপ্পি প্রমুখ।

কারিমুল হক বাংলানিউজকে বলেন, ২০১৭-২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে যথাক্রমে ১০০, ২২০ ও ১০০ জন শিক্ষার্থী বশেমুরবিপ্রবির ইতিহাস বিভাগে ভর্তি হয়। কিন্তু পরে জানা যায়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে ইতিহাস বিভাগ খোলার অনুমোদন নেই। এর পরিপ্রেক্ষিতে আমরা সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কাছে বারবার স্মারকলিপি ও চিঠি দিয়েছি। কিন্তু কোনো কাজ হয়নি। আমাদেরকে মৌখিকভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, যারা বর্তমানে অধ্যয়নরত রয়েছে তাদের সনদপত্র দেওয়া হবে। কিন্তু এখনো এ বিভাগের অনুমোদন মেলেনি।

তিনি বলেন, এসব কারণে আমরা সাধারণ শিক্ষার্থীরা এক অনিশ্চিত ভবিষ্যতের দিকে এগিয়ে যাচ্ছি। আমরা গত ৬ ফেব্রুয়ারি থেকে আন্দোলন করছি। আমরা বিশ্ববিদ্যালয়েকে ২০ ফেব্রুয়ারি থেকে ১৫ দিনের আল্টিমেটাম দেই। সেই আল্টিমেটাম গত ৫ মার্চ শেষ হয়েছে। ওইদিন বিকেল থেকে আমরা আমরণ অনশন করছি। এরপরও যদি আমাদের বিভাগ অনুমোদন না পায়, তাহলে আরও কঠোর কর্মসূচিতে যাবো।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ০৮, ২০২০
ডিএন/এফএম

টিভিতে ‘আমার ঘরে আমার ক্লাস’ ক্লাশ শুরু সকাল ৯টায়
ভূতুড়ে নগরী ঢাকা
সংকট মোকাবিলায় জনগণ জাতীয় ঐক্য স্থাপন করেছে: জেএসডি
নারায়ণগঞ্জে পর্যাপ্ত পিপিই মজুদ আছে: ডিসি
বগুড়ায় দিনমজুরদের খাদ্যসামগ্রী দিলেন আ’লীগ নেতা রনি


বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৭৫২, ছাড়পত্র পেয়েছে ১৬১ জন
করোনা ইউনিটে নেয়ার পরেই রোগীর মৃত্যু
করোনা: একদিনের বেতন দান করল আইইউবিএটি
স্বাস্থ্যকর্মী-সাংবাদিকদের পিপিই দিবে ‘স্নোটেক্স’
আজমিরীগঞ্জে ৭ খুনের পর ফের সংঘর্ষ