শাবিপ্রবির ২৯তম প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেলুন উড়িয়ে শাবিপ্রবির ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদসহ অন্যরা।

walton

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।



শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এ জাতীয় সঙ্গীতের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও কোষাধ্যক্ষ আনোয়ারুল ইসলাম। 

এরপর বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে একইস্থান থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কেক কাটা হয়।

বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনের সঞ্চালনায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় বর্তমানে শিক্ষা, গবেষণায় অনেক ভালো অবস্থানে রয়েছে। সবার আন্তরিক সহযোগিতা থাকলে আগামীতে আমাদের বিশ্ববিদ্যালয় দেশের অন্যতম বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে।

এ সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশীদ বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে শীর্ষস্থানে অবস্থান করছে এ বিশ্ববিদ্যালয়। বিভিন্ন প্রযুক্তিগত উদ্ভাবনের পাশাপাশি দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখছে। এ বিশ্ববিদ্যালয়কে আরও বেশি বিজ্ঞান ও প্রযুক্তিমুখী করে গড়ে তুলতে হবে। এ সময় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান, শাবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. আখতারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মস্তাবুর রহমান, শিক্ষক সমিতির সদ্য সাবেক সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, বর্তমান সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. আখতারুল ইসলাম, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন।

এছাড়া উপস্থিত ছিলেন- বিভিন্ন বিভাগের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, হল প্রভোস্ট, কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
আরবি/

প্রকাশিত হয়েছে ‘ফেনী জেলার ইতিহাস ও ঐতিহ্য’
টাঙ্গাইল মহাসড়কে দুই শিক্ষার্থী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ
প্রকাশ পেলো আঁখি আলমগীরের নতুন গানচিত্র ‘তোমার কারণে’
কাজী আরেফ রাজনীতির আকাশে ধ্রুবতারা: ইনু
শিগগিরই সমন্বিত শিক্ষা আইন আসছে: শিক্ষামন্ত্রী


ঢামেকের মেধাবীছাত্র সজীব লাইফ সাপোর্টে
ফেনী শিল্পকলায় সেলিম আল দীনের ‘বাসন’ মঞ্চস্থ
রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল কলেজ ছাত্রের
রিফাত হত্যা: সাক্ষ্য দিলেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ২ জন
বেনাপোল সীমান্তে হেরোইন ও গাঁজাসহ আটক ২