কুবির সমাবর্তন, রাষ্ট্রপতি স্বর্ণপদক পাচ্ছেন ১৪ শিক্ষার্থী

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

walton

কুবি: শিক্ষা জীবনে অসামান্য অবদানের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম সমাবর্তনে রাষ্ট্রপতি স্বর্ণপদক পাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের ১৪ শিক্ষার্থী। 



আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য সমাবর্তনে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদের কাছ থেকে স্বর্ণপদক গ্রহণ করবেন তারা। 

শনিবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়, স্নাতক পর্যায়ের রাষ্ট্রপতি স্বর্ণপদকের জন্য নির্বাচিতরা হলেন- অর্থনীতি বিভাগের ২০০৬-০৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোছা. নয়ন তারা, মার্কেটিং বিভাগের ২০০৭-০৮ শিক্ষাবর্ষের নাসরিন আক্তার ঝুমুর, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের রাবেয়া জামান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের আমেনা বেগম, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের মোহাম্মদ রফিকুল ইসলাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের মোহাম্মদ কামরুল হাসান, পরিসংখ্যান বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের উম্মুল খায়ের সুমি এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের রিপা আক্তার।

অন্যদিকে স্নাতকোত্তরে অসাধারণ একাডেমিক ফলাফলের জন্য ৬ জন রাষ্ট্রপতি স্বর্ণপদক পাচ্ছেন। 

পদকের জন্য নির্বাচিতরা হলেন- অর্থনীতি বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. মাসুদ রানা, গণিত বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের খাদিজা বেগম ও ২০১২-১৩ শিক্ষাবর্ষের পারভিন আক্তার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের আমেনা বেগম, পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের সানজিদা হক এবং গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মাহিনুর আক্তার।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, ‘বিভিন্ন ক্রাইটেরিয়া বিবেচনা করে মোট ১৪ জনকে রাষ্ট্রপতি স্বর্ণপদকের জন্য নির্বাচিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)
উচ্চ শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ সম্ভাবনাময়
রাজশাহীতে চার দিনব্যাপী পিঠা উৎসব শুরু
বঙ্গবন্ধু বিষয়ক দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
ওপার বাংলার ‘ওরা ৭ জন’ এখন পাবনায়
দ. আফ্রিকার টি-টোয়েন্টি দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা 


জমে উঠেছে বইমেলা, চলছে আড্ডাও
মেয়েকে হত্যার অভিযোগে মা গ্রেফতার
প্রকাশিত হয়েছে সুমন রহমানের ‘নির্বাচিত কবিতা’
তিনটি উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা
শাহরুখের সিনেমায় ৮ কোটি রুপি পারিশ্রমিক চান কারিনা!