নির্বাচন পেছাতে অনশন, অসুস্থ হয়ে পড়ছেন ঢাবির শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনশনে অসুস্থ হয়ে পড়ছেন শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন পেছানোর দাবিতে অনশরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ছেন।



শুক্রবার (১৭ জানুয়ারি) বিকেলে শিক্ষার্থীদের দেখতে আসেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করেন।

অসুস্থ হয়ে পড়া শিক্ষার্থীরা হলেন- থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের অপূর্ব চক্রবর্তী ও পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের অর্ক সাহা। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়েছে। তারা বর্তমানে ৭০২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন। এছাড়া জগন্নাথ হল সংসদের জিএস কাজল দাস ও সমাজ কল্যাণ সম্পাদক প্রদীপ দাসকে রাজু ভাস্কর্যে স্যালাইন দেওয়া হয়েছে।

অনশনরত জগন্নাথ হল সংসদের ভিপি উৎপল বিশ্বাস বাংলানিউজকে বলেন, আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবো। আমিসহ নয়জন অসুস্থ হয়ে পড়েছি। সবাইকে স্যালাইন দেওয়া হয়েছে।

প্রশাসনের পক্ষ থেকে কোনো ধরনের যোগাযোগ করা হয়েছে কি না এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ভিসি স্যার আমাদের দাবির সঙ্গে সংহতি প্রকাশ করেছেন। নির্বাচন কমিশন থেকে আমরা এখনো কোনো ধরনের আশ্বাস পাইনি। বিষয়টি দুঃখজনক।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
এসকেবি/এইচএডি/

‘কর্ণফুলী বাঁচলে দেশ বাঁচবে’ গ্রন্থের প্রকাশনা উৎসব
‘ধূমপানের কথা বলে বাঁশঝাড়ে নিয়ে পাঠাওচালকে হত্যা করা হয়’
মঙ্গলবার শুরু সিইউডিএসর ১৬তম বিতর্ক কর্মশালা
মেলায় ‘রাজার কঙ্কাল’ নিয়ে সাখাওয়াত টিপু 
পথশিশুদের পাশে মেহজাবীনের হাসি ফাউন্ডেশন


উচ্চ শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ সম্ভাবনাময়
রাজশাহীতে চার দিনব্যাপী পিঠা উৎসব শুরু
বঙ্গবন্ধু বিষয়ক দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
ওপার বাংলার ‘ওরা ৭ জন’ এখন পাবনায়
দ. আফ্রিকার টি-টোয়েন্টি দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা