পঞ্চগড়ে এনডিএফ বিডি বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিতর্ক কর্মশালা। ছবি: বাংলানিউজ

walton

পঞ্চগড়: ‘মেধা বিকাশের অঙ্গিকার, বিতর্ক প্রধান হাতিয়ার’ এ স্লোগানে পঞ্চগড়ে অনুষ্ঠিত হলো এনডিএফ-বিডি বিতর্ক কর্মশালা-২০২০। 



ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের (এনডিএফ বিডি) আয়োজনে ও অগ্নিশিখা ডিবেটিং সোসাইটি পঞ্চগড়ের সহযোগিতায় শুক্রবার (১৭ জানুয়ারি) সকালে জেলা শিল্পকলা একাডেমি হল রুমে জেলার বিতার্কিকদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

এনডিএফ বিডি’র সভাপতি আহসান শাহরীয়ার সোহাগের সঞ্চলনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিপি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জোবায়ের ইসলাম বাদল ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদুল হক। 

বিতর্ক কর্মশালায় বিতার্কীদের মধ্যে প্রশিক্ষণ দেন প্রধান প্রশিক্ষক বেগম রোকেয়া কলেজের সহকারি অধ্যাপক লায়ন আজাহারুল ইসলাম দুলাল ও ডিবেটিং সোসাইটি অব এইচএসটিউ’র ডিবেটার আশরাফুল ইসলাম রনি। কর্মশালায় সনাতন ও বারোয়ারি বিষয়ের ওপর ধারণা প্রধান করা হয়। 

এসময় সাংস্কৃতিক মানবধিকার ও পরিবেশবাদী কর্মী অ্যাডভোকেট জিল্লুর রহমান সিদ্দিকী, সাংস্কৃতিক মানবধিকার ও পরিবেশবাদী কর্মী অ্যাডভোকেট একেএম আনোয়ারুল ইসলাম খায়েরসহ বিতর্ক প্রেমীরা উপস্থিত ছিলেন। 

কর্মশালায় জেলার চারটি শিক্ষা প্রতিষ্ঠানের আড়াইশ শিক্ষার্থী অংশ নেন। অনুষ্ঠান শেষে বিতার্কিকদের মধ্যে পুরস্কার ও সনদ দেওয়া হয়। 

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: পঞ্চগড়
রাজশাহীতে চার দিনব্যাপী পিঠা উৎসব শুরু
বঙ্গবন্ধু বিষয়ক দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
ওপার বাংলার ‘ওরা ৭ জন’ এখন পাবনায়
দ. আফ্রিকার টি-টোয়েন্টি দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা 
জমে উঠেছে বইমেলা, চলছে আড্ডাও


মেয়েকে হত্যার অভিযোগে মা গ্রেফতার
প্রকাশিত হয়েছে সুমন রহমানের ‘নির্বাচিত কবিতা’
তিনটি উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা
শাহরুখের সিনেমায় ৮ কোটি রুপি পারিশ্রমিক চান কারিনা!
দেশে ফিরেছেন ভারতে কারাভোগ করা ৮ বাংলাদেশি