ফুলকি-খেলাঘর ডিজিটাল শিশুশিক্ষা মেলা ১৭-১৯ জানুয়ারি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফুলকি-খেলাঘর ডিজিটাল শিশুশিক্ষা মেলা ১৭-১৯ জানুয়ারি

walton

ঢাকা: রাজধানী ঢাকার মিরপুর মডেল থানার মধ্যপীরেরবাগের ফুলকি খেলাঘর আসর ও ফুলকি স্কুলের যৌথ আয়োজনে আগামী ১৭ থেকে ১৯ জানুয়ারি আয়োজিত হতে যাচ্ছে ‘ফুলকি-খেলাঘর ডিজিটাল শিশুশিক্ষা মেলা-২০২০’। 



ফুলকি খেলাঘর আসরের প্রথম সম্মেলন ও ফুলকি স্কুলের ১৩ বছর পূর্তি উদযাপন উপলক্ষে এই শিশুশিক্ষা মেলার আয়োজন করা হচ্ছে। মধ্যপীরেরবাগের ফুলকি ক্যাম্পাসে মেলা শুরু হবে ১৭ জানুয়ারি সকাল ১০টায় শিশু-কিশোরদের প্রতিযোগিতার মধ্য দিয়ে। 

মেলায় থাকছে আধুনিক তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞানভিত্তিক ডিজিটাল কর্মমুখী শিক্ষায় প্রয়োজনীয় উপকরণ ও সামগ্রী প্রদর্শনী, শিশু-কিশোরদের আনন্দ-বিনোদনের বর্ণাঢ্য অনুষ্ঠানমালা, শিশুতোষ ও শিক্ষামূলক বই, যাদু, পাজল ও কম্পিউটার গেমস্, ফাইভ-ডি মুভি ও চলচ্চিত্র প্রদর্শনী, সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা, খেলাধুলা, পিঠা উৎসব, ডিজিটাল শিক্ষা, শিশুকল্যাণ ও মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক তিনটি সেমিনার, প্যারেন্টিং কনফারেন্স এবং ১৫ গুণিজণকে সম্মাননা প্রদান।

এছাড়া মেলায় এলাকার পাঁচ শতাধিক শিশু-কিশোরকে বিনামূল্যে চক্ষু, ডেন্টাল ও স্বাস্থ্যসেবা এবং গুড়ো দুধ বিতরণ করা হবে। পাশাপাশি ডিজিটাল কনটেন্ট, স্ক্র্যাচ প্রোগ্রামিং ও স্ক্র্যাচ সফটওয়্যারের মাধ্যমে প্রজেক্ট তৈরির প্রশিক্ষণ, বছরব্যাপী শিক্ষা ও সাংস্কৃতিক কার্যক্রমে সহায়তা ও বৃত্তি প্রদান কর্মসূচির অংশ হিসেবে শিক্ষাসামগ্রী বিতরণ, ক্রেস্ট ও সনদপত্র দেওয়া হবে। 

প্রতিদিন সন্ধ্যায় মেলার উৎসবমঞ্চে রয়েছে মনোজ্ঞ শিশু-কিশোর সাংস্কৃতিক অনুষ্ঠান ও ফ্রি র‌্যাফেল ড্র। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
এনটি

সারাদেশে একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা
গর্বের সঙ্গে বাংলার ব্যবহার চায় ভারতের নদীয়ার প্রতিনিধিদল
ভেঙে পড়লো রাসিক মেয়র লিটনের সংবর্ধনা মঞ্চ
রামুতে বর্ণমালা হাতে হাজারো শিক্ষার্থীর কন্ঠে একুশের গান
ভাষাশহীদদের প্রতি বিরোধী দলীয়নেতা রওশনের শ্রদ্ধা


মাতৃভাষার জন্য ভালোবাসা
একুশে ফেব্রুয়ারি: বাঙালির আত্মপরিচয়ের দিন
বাংলায় দেওয়া রায়ে বঙ্গবন্ধুর সেই ভাষণ
প্রথম প্রহরেই কেন্দ্রীয় শহীদ মিনারে জনস্রোত
একুশের প্রথম প্রহরে উপচেপড়া ভিড় শহীদ মিনারে