খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ছাত্র হল উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ছাত্র হল উদ্বোধন। ছবি: বাংলানিউজ

walton

খুলনা: খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অস্থায়ী ছাত্র হল ও বিশ্ববিদ্যালয়ের বাস উদ্বোধন করা হয়েছে।



শনিবার (১১ জানুয়ারি) বিকেলে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান মহানগরীর দৌলতপুর দেয়ানা মোল্লাপাড়ায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অস্থায়ী ছাত্র হল ও বাস উদ্বোধন করেন।

উদ্বোধনকালে প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেন, দেশে শিক্ষার গুণগতমান বাড়ছে। শিক্ষার্থীদের ভালোভাবে পড়াশুনা করতে হবে এবং শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। মেধাবী শিক্ষার্থীরা দেশকে সামনে এগিয়ে নেবে। বর্তমানে তথ্যপ্রযুক্তির যুগ। তথ্যপ্রযুক্তির ওপর শিক্ষার্থীদের বেশি ধারণা থাকতে হবে। শিক্ষা হতে হবে প্রযুক্তি নির্ভর ও কল্যাণমুখী।

তিনি বলেন, সরকার ২০১০ সাল থেকে প্রথম ও দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের মধ্যে বছরের প্রথম দিন বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করে যাচ্ছে। আগামীতে সরকার ডিগ্রি পর্যন্ত শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের চিন্তা করছে। মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকতে হবে। মাদক জীবন ও পরিবারকে ধ্বংস করে দেয়। এ বিশ্ববিদ্যালয় থেকে গবেষক তৈরি হবে এবং দেশের কল্যাণে কাজ করবে বলে আশা করেন প্রতিমন্ত্রী।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ এবং পুলিশ সুপার (এসপি) এস এম শফিউল্লাহ।
উদ্বোধনী অনুষ্ঠানে আগতদের স্বাগত জানান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা. খন্দকার মাজহারুল আনোয়ার শাজাহান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি শেখ সৈয়দ আলী, ড. ফেরদৌসি বেগম, দৌলতপুর চার নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. কবির হোসেন মোল্লা ও মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের ১০টি হলে প্রায় ১২০ জন ছাত্র থাকার ব্যবস্থা রয়েছে। পরে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী অস্থায়ী হল এবং বাস উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
এমআরএম/আরআইএস/

গর্বের সঙ্গে বাংলার ব্যবহার চায় ভারতের নদীয়ার প্রতিনিধিদল
ভেঙে পড়লো রাসিক মেয়র লিটনের সংবর্ধনা মঞ্চ
রামুতে বর্ণমালা হাতে হাজারো শিক্ষার্থীর কন্ঠে একুশের গান
ভাষাশহীদদের প্রতি বিরোধী দলীয়নেতা রওশনের শ্রদ্ধা
মাতৃভাষার জন্য ভালোবাসা


একুশে ফেব্রুয়ারি: বাঙালির আত্মপরিচয়ের দিন
বাংলায় দেওয়া রায়ে বঙ্গবন্ধুর সেই ভাষণ
প্রথম প্রহরেই কেন্দ্রীয় শহীদ মিনারে জনস্রোত
একুশের প্রথম প্রহরে উপচেপড়া ভিড় শহীদ মিনারে
মাতৃভাষা বাংলার জন্য আত্মত্যাগের দিন