প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পাচ্ছেন শাবিপ্রবির সাত শিক্ষার্থী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবির মূল ফটক।

walton

সিলেট (শাবিপ্রবি): কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পাচ্ছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি)

বিভিন্ন অনুষদের সাত শিক্ষার্থী। ২০১৮ সালে প্রকাশিত ফলাফলের ওপর ভিত্তি করে তাদের মনোনীত করা হয়েছে।



শনিবার (১১ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, স্বর্ণপদকের জন্য মনোনীতদের অভিনন্দন জানাই। তারা তাদের পরিশ্রমের সর্বোচ্চ ফল স্বরূপ এই পদকের জন্য মনোনীত হয়েছে। আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষা ও গবেষণায় দেশ-বিদেশের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। আশা করি, তারাও এসব ক্ষেত্রে নিজেদের অবস্থান ধরে রাখবে এবং বিশ্ববিদ্যালয় ও দেশের সুনাম বয়ে আনবে।  

স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন ফিজিক্যাল সায়েন্স অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের মোছাম্মৎ ফারজানা আক্তার, অ্যাপ্লায়েড সায়েন্স অনুষদ থেকে সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং (সিইই) বিভাগের সাবরিন আরা, লাইফ সায়েন্সেস অনুষদ থেকে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের নাফিসা তাসনীম নুশা, সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের ফাহিমা সুমাইয়া লষ্কর, ব্যবসায় প্রশাসন ও ব্যবস্থাপনা অনুষদ থেকে ব্যবসায় প্রশাসন (বিবিএ) বিভাগের নাবিলা আহমেদ, এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্সেস অনুষদ থেকে ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স (এফইএস) বিভাগের মো. শামীম রেজা সাইমুন ও মেডিক্যাল সায়েন্সেস অনুষদ থেকে মেডিকেল সায়েন্স বিভাগের প্রমা দাশ তালুকদার বিন্তী।

সোমবার (৬ জানুয়ারি) দেশের ৩৬টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত করে তালিকা প্রকাশ করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

তালিকায় শাবিপ্রবির সাত জন ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে ১১ জন, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পাঁচজন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) থেকে আটজন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকে ছয়জন, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থেকে আটজন, বুটেক্স থেকে চারজন, রুয়েট থেকে তিনজন এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) থেকে পাঁচজন শিক্ষার্থী মনোনীত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
এএটি

বঙ্গবন্ধু বিষয়ক দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
ওপার বাংলার ‘ওরা ৭ জন’ এখন পাবনায়
দ. আফ্রিকার টি-টোয়েন্টি দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা 
জমে উঠেছে বইমেলা, চলছে আড্ডাও
মেয়েকে হত্যার অভিযোগে মা গ্রেফতার


প্রকাশিত হয়েছে সুমন রহমানের ‘নির্বাচিত কবিতা’
তিনটি উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা
শাহরুখের সিনেমায় ৮ কোটি রুপি পারিশ্রমিক চান কারিনা!
দেশে ফিরেছেন ভারতে কারাভোগ করা ৮ বাংলাদেশি 
বিমানবন্দরে বডি স্ক্যানার ‘প্রোভিশন ২’