আইডিয়াল কলেজ ধানমন্ডির সুবর্ণজয়ন্তী উদযাপন

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংস্কৃতিক অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: প্রতিষ্ঠার ৫০ বছর পূর্ণ করেছে দেশের অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান রাজধানীর আইডিয়াল কলেজ ধানমন্ডি। এ উপলক্ষে নানাবিধ সাংস্কৃতিক আয়োজন আর নবীন-প্রবীণদের প্রাণের মেলায় মেতে ছিল শিক্ষাপ্রতিষ্ঠানটি।



শুক্রবার (১০ জানুয়ারি) কলেজের সুবর্ণজয়ন্তী ও পুনর্মিলনী উপলক্ষে জমকালো আয়োজনে মুখরিত ছিল কলেজ প্রাঙ্গণ। সকালের ১ম পর্ব শেষে বিকেলের ২য় পর্বে সঙ্গীত, নৃত্য, আবৃত্তি, নাটক আর ফ্যাশন শো’র বর্ণীল আয়োজনে সাংস্কৃতিক সন্ধ্যায় মেতে উঠেন কলেজের শিক্ষার্থী আর শিক্ষকরা।

বিকেলে এসব আয়োজন অনুষ্ঠিত হয় কলেজের অডিটোরিয়াম ও উন্মুক্ত মঞ্চে। এসব আয়োজনে অংশ নিয়ে অনুষ্ঠানে প্রাণ সঞ্চার করেন কলেজের শিক্ষার্থীরা।

এর আগে সকালে আলোচনা সভার মধ্য দিয়ে কলেজটির ৫০ বছর পূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। এসময় কলেজ ক্যাম্পাসে পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে এ সুবর্ণজয়ন্তীর উদ্বোধন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের হতে হবে আইডিয়াল ছাত্র। এজন্য বঙ্গবন্ধুর আত্মজীবনী শিক্ষার্থীদের জানতে হবে এবং সেখান থেকে তাদের শিক্ষা নিতে হবে।

কলেজটির গভর্নিং বডির সভাপতি অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক জসিম উদ্দীন আহম্মেদ, উপাধ্যক্ষ মুজিবুর রহমান, তৌফিক আজিজ চৌধুরীসহ গভর্নিং বডির সদস্য ও শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
এইচএমএস/এইচএডি/

পঞ্চগড়ে ভাষা সৈনিক সুলতান বইমেলা শুরু
চুয়াডাঙ্গায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
৬ বছর পর কোন্দলপূর্ণ শিবগঞ্জ উপজেলা আ’লীগের সম্মেলন
'লাইটিং দ্য ফায়ার অব ফ্রিডম' দেখলেন প্রধানমন্ত্রী-রেহানা
ইতালিতে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু


ফেনী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোকচিত্র প্রদর্শনী
মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪ 
জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান দুর্ঘটনায় নিহত
গ্রন্থমেলায় মুহাম্মদ আসাদুজ্জামানের ‘ভালোবাসার গল্প’
কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে অন্যরকম একুশ