ববির ৫ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

বরিশাল: ছাত্রজীবনে কৃতিত্বপূর্ণ ফলাফলে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ এর জন্য মনোনীত হয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) পাঁচ শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্টার তামান্না শারমিন এ তথ্য নিশ্চিত করেছেন।



প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮ এর জন্য কলা ও মানবিক অনুষদ থেকে মনোনীত হয়েছেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী তাবাচ্ছুম ইসলাম নবণী (সিজিপিএ ৩.৬৫)। বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ থেকে মনোনীত হয়েছেন গণিত বিভাগের শিক্ষার্থী মো. আসলাম হোসাইন (সিজিপিএ ৩.৯৪)। জীববিজ্ঞান অনুষদ থেকে মনোনীত হয়েছেন মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সায়মা মুজিব (সিজিপিএ ৩.৯৯)। সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে মনোনীত হয়েছেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জান্নাতুল মাওয়া মৌসুম (সিজিপিএ ৩.৯৪) এবং ব্যবসায় অনুষদ থেকে মনোনীত হয়েছেন মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শারমিন সুলতানা (সিজিপিএ ৩.৯০)।

সহকারী রেজিস্টার তামান্না শারমিন জানান , বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮ এর জন্য আহ্বানকৃত দরখাস্তের পরিপ্রেক্ষিতে পাঁচটি অনুষদের সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত পাঁচ শিক্ষার্থীকে মনোনীত করে তালিকাটি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে পাঠানো হয়। আইন অনুষদের পরীক্ষা শেষ না হওয়ায় ওই অনুষদ থেকে কোনো শিক্ষার্থীর নাম পাঠানো সম্ভব হয়নি।

দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় আরও বেশি মনোযোগ দিয়ে ভালো ফল অর্জনে উৎসাহ দেওয়ার জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২০
এমএস/এবি

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল বিশ্ববিদ্যালয়
কেশবপুরবাসী রাতে দরজা খুলে ঘুমাবে: শাহীন চাকলাদার
চুড়িহাট্টা ট্র্যাজেডির বর্ষপূর্তি বৃহস্পতিবার
গ্রন্থমেলায় ‘মমতাজউদদীন আহমদ আমার শিক্ষক’
করোনা ভাইরাসে দুই ইরানি নাগরিকের মৃত্যু
সাংবাদিক ফয়েজ আহমেদের প্রয়াণ


এইচআরপিবি’র সাবেক সেক্রেটারির স্মরণ সভা অনুষ্ঠিত
শহীদ দিবসে আওয়ামী লীগের কর্মসূচি
‘জুনে চালু হচ্ছে সিলেট-কক্সবাজার-চট্টগ্রাম ফ্লাইট’
যাত্রাবাড়ীতে দুই বাসের চাপায় যুবকের মৃত্যু
আইডিটিপি সেবা ক্রয়ের প্রস্তাব অনুমোদন