সব ধর্ষণের বিচার নিশ্চিতে সামাজিক আন্দোলন চান ভিপি নুর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণপদযাত্রায় ডাকসু ভিপি নুর। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রী নয়, দেশের সব ধর্ষণের বিচার নিশ্চিত করার জন্য জনগণ ও ছাত্র সমাজের প্রতি সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। 

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে গণপদযাত্রা শেষে বক্তৃতায় তিনি এ আহ্বান জানান। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম-আহ্বায়কসহ সংগঠনের নেতাকর্মীরা।

নুরুল হক নুর বলেন, আমরা ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলাম ধর্ষককে গ্রেপ্তার করার জন্য। এসময়ের মধ্যে ধর্ষককে গ্রেপ্তার করায় ধন্যবাদ জানাই। সারা বাংলাদেশে ধর্ষণের ঘটনা অহরহ ঘটছে কিন্তু এ ধরনের প্রতিবাদ হচ্ছে না। গণমাধ্যমে না আসার কারণে সেগুলোর বিচার হচ্ছে না। রাষ্ট্রে যখন বিচারহীনতার সংস্কৃতি চলছে, দুঃশাসন চলছে, এ অবস্থা প্রতিরোধে আমরা জনগণ ও শিক্ষার্থীদের সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছি। কারণ আমরা যদি না জাগি, প্রতিবাদ না করি এ ধরনের ঘটনাগুলোর বিচার হবে না। সামনে যদি এ ধরনের ঘটনা ঘটে তাহলে আমরা প্রতিবাদ করে ন্যায়বিচার নিশ্চিত করবো।

গণপদযাত্রাটি রাজু ভাস্কর্য থেকে শুরু হয়ে স্মৃতি চিরন্তন, কলাভবন হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে পুনরায় রাজু ভাস্কর্যে মিলিত হয়।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
এসকেবি/এফএম

ক্লিক করুন, আরো পড়ুন: ডাকসু
লেবার পার্টির শ্যাডো কেবিনেটে টিউলিপ
ফায়ার সার্ভিসের ল্যান্ড ফোন বিকল
মিরপুর ও নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতি ভয়ংকর
ঢাকার বাইরে করোনা রোগী বেড়েছে
এটিএম বুথগুলোর সামনে ‘সামাজিক দূরত্ব’ মানা হচ্ছে না!


ফেনীতে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু
বগুড়ায় হতদরিদ্রদের ৫০ বস্তা চালসহ কৃষক লীগ নেতা আটক
সাহায্যের জন্য নগদ অর্থ সংগ্রহ করবেন না: মুখ্যমন্ত্রী
সিলেটে প্রবাস ফেরত যুবককে কুপিয়ে খুন
নারায়ণগঞ্জে বিভিন্ন বাসার ছাদে সারারাত জামাতে নামাজ আদায়