'অ-আ-ক-খ' স্কুলের শিশুদের সঙ্গে একদিন

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হচ্ছে

walton

সাভার (ঢাকা): রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসক ডা. ওয়াজেদ জামিল। নিত্য ব্যস্ততাকে ছুটি দিয়ে শীতের সকালে ছুটে এলেন সাভারের নবীনগরে। উদ্দেশ্য সমাজের সুবিধা-বঞ্চিত শিশুদের নিয়ে পরিচালিত ‘অ-আ-ক-খ’ স্কুলের বই উৎসবে যোগ দেওয়া। সঙ্গে ছিলেন ছোটপর্দার বিশিষ্ট অভিনেতা আজিজুল হাকিম ও তার স্ত্রী নাট্যকার জিনাত হাকিম।



২০১৬ সাল থেকে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে সাভারের নবীনগরে পরিচালিত হচ্ছে সুবিধা বঞ্চিত শিশুদের ‘অ-আ-ক-খ’ স্কুল।

মঙ্গলবার (৭ জানুয়ারি) ছিল নবীনগরের মুক্তধরা এলাকার এ স্কুলের নতুন বই ও বার্ষিক ফলাফলের পুরস্কার বিতরণের দিন। এ জন্য এখানকার সব শিশু শিক্ষার্থীদের চোখে-মুখে ছিল আনন্দের ঝিলিক। কারো মনে নতুন বই হাতে পাওয়ার আনন্দ আবার কেউ ভালো ফলাফলের পুরস্কার গ্রহণের খুশি। স্কুললেই ছোট পরিসরে আয়োজন করা হয় এ অনুষ্ঠানের।

বই উৎসবে অতিথিরা তুলে দিচ্ছেন বই'অ আ ক খ' স্কুল সাভার শাখার ম্যানেজিং কমিটির সভাপতি ডা. কাজী আয়শা সিদ্দীকার সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন তৈরি পোশাক কারখানা টেক্সপ্রেগোর ডিজিএম (এডমিন) খন্দকার খালেকসহ গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

স্কুলটির প্রতিষ্ঠাতা পরিচালক ডা. নাজমুল ইসলাম বাংলানিউজকে বলেন, এবারই প্রথম তাদের স্কুলের দুটি শাখা সাভার ও সিরাজগঞ্জ থেকে মোট ১১ জন সুবিধা বঞ্চিত শিশু প্রাথমিক সমাপণী পরীক্ষায় অংশ নেয়। তার মধ্যে ১১ জনই উত্তীর্ণ হয়েছে। এখানকার সব ছাত্র-ছত্রীদের স্কুল ড্রেস, বই, খাতা-কলম-ব্যাগ ও পুষ্টিকর খাবার দেওয়া হয়। এছাড়া তাদের এখানে চিকিৎসাসেবাও দেওয়া হয়। এ বছর সাভার শাখার ৮৫ ছাত্র-ছত্রীদের মধ্যে নতুন বই বিতরণ করা হয়েছে। এছাড়াও সিরাজগঞ্জ শাখায় ১২৪ ছিন্নমূল শিক্ষার্থী শিক্ষাগ্রহণ করছে।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
এসএইচ

কেশবপুরবাসী রাতে দরজা খুলে ঘুমাবে: শাহীন চাকলাদার
চুড়িহাট্টা ট্র্যাজেডির বর্ষপূর্তি বৃহস্পতিবার
গ্রন্থমেলায় ‘মমতাজউদদীন আহমদ আমার শিক্ষক’
করোনা ভাইরাসে দুই ইরানি নাগরিকের মৃত্যু
সাংবাদিক ফয়েজ আহমেদের প্রয়াণ


এইচআরপিবি’র সাবেক সেক্রেটারির স্মরণ সভা অনুষ্ঠিত
শহীদ দিবসে আওয়ামী লীগের কর্মসূচি
‘জুনে চালু হচ্ছে সিলেট-কক্সবাজার-চট্টগ্রাম ফ্লাইট’
যাত্রাবাড়ীতে দুই বাসের চাপায় যুবকের মৃত্যু
আইডিটিপি সেবা ক্রয়ের প্রস্তাব অনুমোদন