খুবির সমস্যা সমাধানে কাজ শুরু করেছে গঠিত কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা বিশ্ববিদ্যালয়

walton

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ছাত্র-ছাত্রীদের উত্থাপিত বিভিন্ন দাবিসহ সামগ্রিক বিষয় খতিয়ে দেখে সুপারিশসহ একটি প্রতিবেদন দাখিল করার জন্য শিক্ষকদের সমন্বয়ে গঠিত ৯ সদস্যের কমিটি কাজ শুরু করেছে।



কমিটি দুই দফা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে চাইলে আন্দোলনরত শিক্ষার্থীরা কমিটির কথা বলতে অস্বীকৃতি জানায় ফলে বৃহস্পতিবার (২ জানুয়ারি) দুপুরে কমিটি প্রায় চারঘণ্টা বৈঠক করে শিক্ষার্থীদের উত্থাপিত দাবিগুলো পর্যালোচনা করেন। বিকেলে কমিটি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

কমিটির আহ্বায়ক কলা ও মানবিক স্কুলের ডিন অধ্যাপক ড. শেখ মো. রজিকুল ইসলাম সংবাদ সম্মেলন শেষে ব্রিফিংয়ে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের চিঠি পাওয়ার পরই আমরা বুধবার (১ জানুয়ারি) প্রাথমিক কাজ শুরু করি। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে কমিটি কাজ করেছে। আমরা সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছি এবং দাবির বিভিন্ন দিক, যৌক্তিকতা নিরূপনের এবং বিভিন্ন অভিমতও নেওয়ার চেষ্টা করেছি। 

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যে দাবি উত্থাপন করেছে তা পূরণের পথ সুগম হবে যদি তারা কমিটির কাজে সহযোগিতা করে। কমিটি শিক্ষার্থীদের দাবি যথাযথ গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে। সার্বিকভাবে আমরা বিশ্ববিদ্যালয়কে তার অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে একাডেমিক ক্ষেত্রে কোনো প্রতিবন্ধকতা থাকলে বা কমিটির কাছে প্রতীয়মান হলে সে বিষয়েও সুপারিশ তুলে ধরবো। কমিটি আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবে এবং তাদের কথা শুনবে। কমিটির কাজে অন্যকোনো বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রয়োজন হলে তাও সংগ্রহ করা হবে।

এসময় কমিটির অন্যান্য সদস্যরা যথাক্রমে বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন অধ্যাপক ড. উত্তম কুমার মজুমদার, জীববিজ্ঞান স্কুলের ডিন অধ্যাপক ড. মো. রায়হান আলী, শিক্ষা স্কুলের ডিন অধ্যাপক এ কে ফজলুল হক, চারুকলা স্কুলের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন অধ্যাপক মোসা. তাসলিমা খাতুন, আইন স্কুলের ডিন অধ্যাপক ড. মো. ওয়ালিউল হাসানাত, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন অধ্যাপক এস এম জাহিদুর রহমান এবং কমিটির সদস্য-সচিব ছাত্রবিষয়ক পরিচালক অধ্যাপক মো. শরীফ হাসান লিমন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
এমআরএম/ওএইচ/

পঞ্চগড়ে ভাষা সৈনিক সুলতান বইমেলা শুরু
চুয়াডাঙ্গায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
৬ বছর পর কোন্দলপূর্ণ শিবগঞ্জ উপজেলা আ’লীগের সম্মেলন
'লাইটিং দ্য ফায়ার অব ফ্রিডম' দেখলেন প্রধানমন্ত্রী-রেহানা
ইতালিতে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু


ফেনী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোকচিত্র প্রদর্শনী
মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪ 
জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান দুর্ঘটনায় নিহত
গ্রন্থমেলায় মুহাম্মদ আসাদুজ্জামানের ‘ভালোবাসার গল্প’
কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে অন্যরকম একুশ