শিক্ষার্থীদের খাতা না দেখিয়ে হুমকি, ঢাবি শিক্ষককে অব্যাহতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অধ্যাপক আবু সারা শামসুর রউফ, ফাইল ফটো

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ওষুধ প্রযুক্তি বিভাগের অধ্যাপক আবু সারা শামসুর রউফকে একটি ব্যাচের একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।



বুধবার (০১ জানুয়ারি) বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ সাব্বির হায়দার বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। এর আগে মঙ্গলবার (৩১ ডিসেম্বর) বিভাগের একাডেমিক কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিভাগ সূত্রে জানা গেছে,  ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ওষুধ প্রযুক্তি বিভাগের  ‘পিএচটি ৬০২’, ও ‘পিএচটি ৬০৬’ কোর্সের দ্বিতীয় ইনকোর্স পরীক্ষায় নম্বর কম পাওয়ায় কোর্স শিক্ষক অধ্যাপক আবু সারা শামসুর রউফের কাছে
খাতা দেখতে চান কিছু সংখ্যক শিক্ষার্থী। কিন্তু তিনি খাতা না দেখিয়ে উল্টো শিক্ষার্থীদের হুমকি দেন। বিষয়টি উপাচার্য বরাবর গেলে ডিন ও চেয়ারম্যানকে এ বিষয়ে তদন্ত করতে বলা হয়। পরবর্তীকালে বিভাগের একাডেমিক কমিটির সভায় সংখ্যাগরিষ্ঠ শিক্ষকদের মতামতের ভিত্তিতে তাকে সংশ্লিষ্ট ব্যাচের সব কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়।

ওষুধ প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ সাব্বির হায়দার বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের উপাচার্যের দৃষ্টিগোচর হলে বিষয়টি ডিন ও চেয়ারম্যানকে তদন্ত করতে বলা হয়। পরবর্তীতে বিভাগের একাডেমিক কমিটির সভায় সংখ্যাগরিষ্ঠ শিক্ষকের সম্মতিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
এসকেবি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা
ভেঙে পড়লো রাসিক মেয়র লিটনের সংবর্ধনা মঞ্চ
রামুতে বর্ণমালা হাতে হাজারো শিক্ষার্থীর কন্ঠে একুশের গান
ভাষাশহীদদের প্রতি বিরোধী দলীয়নেতা রওশনের শ্রদ্ধা
মাতৃভাষার জন্য ভালোবাসা
একুশে ফেব্রুয়ারি: বাঙালির আত্মপরিচয়ের দিন


বাংলায় দেওয়া রায়ে বঙ্গবন্ধুর সেই ভাষণ
প্রথম প্রহরেই কেন্দ্রীয় শহীদ মিনারে জনস্রোত
একুশের প্রথম প্রহরে উপচেপড়া ভিড় শহীদ মিনারে
মাতৃভাষা বাংলার জন্য আত্মত্যাগের দিন
জুয়া নিয়ে হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ