ডাকসু ভিপির পদত্যাগ চান রাব্বানী, নুরের না

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডাকসু ভবনে সংবাদ সম্মেলন

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: সংবাদ মাধ্যমে ফোনালাপের তথ্য প্রকাশকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের পদত্যাগ চেয়েছেন জিএস গোলাম রাব্বানী।

রোববার (০৮ ডিসেম্বর) ডাকসু ভবনে সংবাদ সম্মেলন করে এ আহ্বান জানান ছাত্রলীগ প্যানেল থেকে নির্বাচিত সদস্যরা। যদিও জিএস রাব্বানী আর্থিক লেনদেনের অভিযোগে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ হারিয়েছেন। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন সদস্য রাকিবুল হাসান।

সংবাদ সম্মেলনে রাব্বানী বলেন, আমরা ডাকসু পরিবার নূরের এই অপকর্মের দায়ভার নিতে রাজি নই। আমাদের আহ্বান থাকবে, নুর যেন তার ডাকসুর ভিপির পদ থেকে অনতিবিলম্বে পদত্যাগ করেন। তিনি যদি পদত্যাগ না করেন তাহলে আমরা ডাকসুর সংখ্যাগরিষ্ঠ সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ডাকসুর সভাপতির প্রতি আহ্বান জানাবো তিনি যেন নৈতিক স্খলনের দায়ে নুরকে বহিষ্কারের ব্যবস্থা করেন।

লিখিত বক্তব্যে বলা হয়, সম্প্রতি দুটি ফোনালাপ ফাঁস হওয়ার মাধ্যমে নুরের স্বরূপ সবার সামনে উন্মোচিত হয়েছে। বিভিন্ন সময়ে কাণ্ডজ্ঞান হারিয়ে অজ্ঞান হয়ে যাওয়ার অভিনয় করতে করতে নুর যে টেন্ডারবাজি, তদবির বাণিজ্য, অনৈতিক লেনদেন ইত্যাদিতেও দক্ষতা অর্জন করেছেন, তা ছাত্রসমাজের সামনে পরিষ্কার হয়েছে।

এবিষয়ে ডাকসু ভিপি নুরুল হক নুরের কাছে জানতে চাইলে তিনি বলেন, কেউ যদি প্রমাণ করতে পারে যে, ডাকসুর ভিপি বিন্দুমাত্র অনৈতিক লেনদেন করেছে, অবৈধ লেনদেন করেছে, দুর্নীতির সঙ্গে জড়িত হয়েছে; তাদের প্রশ্ন তোলার আগেই প্রমাণটা গণমাধ্যমে উপস্থাপন করলেই ডাকসুর ভিপি পদত্যাগ করবে। দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে আমি পদত্যাগ করবো। কিন্তু ছাত্রলীগের কথায় ডাকসুর ভিপি পদত্যাগ করবে না কিংবা ছাত্রলীগের কথায় কর্ণপাত করবে না।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
এসকেবি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: ডাকসু
বরিশালে দুই ফটো সাংবাদিককে পিটিয়ে আহত করলো পুলিশ
করোনা: হবিগঞ্জের সড়কে সড়কে র‍্যাবের টহল ও মাইকিং
বীরবিক্রম শাফী ইমাম রুমীর জন্ম
সেই প্রবীণদের বাড়িতে ইউএনও, ফোনে কথা বললেন প্রতিমন্ত্রী
ইতালিতে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো


করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন
যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন