সমন্বিত কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভর্তি পরীক্ষা

walton

বাকৃবি (ময়মনসিংহ): দেশে প্রথমবারের মতো বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ (বাকৃবি) ৭টি কৃষি ও কৃষি বিষয়ক বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা শনিবার সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান ও ভর্তি কমিটির সদস্যরা কেন্দ্রের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন। 

ভর্তি পরীক্ষার কক্ষ পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে আসতে হয় এবং আলাদা ফি দিয়ে আবেদন করতে হয়। সরকার শিক্ষার্থী এবং অভিভাবকদের এসব সমস্যার কথা চিন্তা করে সমন্বিত ভর্তি পরীক্ষার জন্য আমাদের অনুরোধ করেছেন। সরকারের এই অনুরোধেই আমরা এই গুচ্ছ পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

পরীক্ষা শেষে বাকৃবি ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ড. মো. জহির উদ্দিন বলেন, অন্য ৬টি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রগুলো থেকে খোঁজ নিয়ে জেনেছি যে প্রায় ৭০ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে এবং কোথাও কোনো অনিয়মের ঘটনা ঘটেনি।

ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ৫ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করা হবে। পরীক্ষার ফলাফল ও ভর্তি সংক্রান্ত সব তথ্য http:// www.admission-agri.org ওয়েবসাইটে পাওয়া যাবে।

এবার ভর্তি পরীক্ষায় ৭৫ হাজার ৯৩৯ জন আবেদনকারীর মধ্যে ৩৫ হাজার ৯৮২ জনকে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তত্ত্বাবধানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ মোট ৬টি কেন্দ্রে একযোগে এই ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৫১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
এসআইএস

 

মেহেরপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
আশুলিয়ায় জুয়া খেলার সময় আটক ৫
অসহায় তিন পরিবারের পাশে ঈশ্বরদীর ইউএনও   
ইউজিসির নির্দেশনা উপেক্ষা করে রাবিতে সান্ধ্য কোর্স চালু
রূপগঞ্জে চার প্রতিষ্ঠানে অবৈধ গাস সংযোগ বিচ্ছিন্ন


অবৈধ বালু উত্তোলন: ড্রেজার মেশিন ধ্বংস-জরিমানা
পুলিশের ভুলে একদিন জেল খাটলেন নিরপরাধ মিজান
মধুপুরে থাই রাষ্ট্রদূতের কৃষি খামার পরিদর্শন
কুষ্টিয়ায় যুবককে কুপিয়ে-পায়ের রগ কেটে হত্যা
ভৈরবে মাদকদ্রব্য অফিসে আগুনের ঘটনায় মামলা