খাগড়াছড়িতে শিক্ষার্থীদের অ্যাকাউন্টে ১ কোটি ১৯ লাখ টাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আয়োজিত অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

walton

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে এক হাজার নয়শ’ শিক্ষার্থীর ব্যাংক অ্যাকাউন্টে জমেছে এক কোটি ১৯ লাখ টাকা। সরকারের স্কুল ব্যাংকিং কার্যক্রমের আওতায় ২০১০ সাল থেকে শিক্ষার্থীদের এই অ্যাকাউন্টগুলো খোলা হয়।

মঙ্গলবার (২৬ নভেম্বর) সকালে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক আর্থিক শিক্ষা কর্মসূচি বিষয়ক স্কুল ব্যাংকিং সম্মেলনে বক্তারা এই তথ্য জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। বাংলাদেশ কৃষি ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক ধ্যানেশ্বর সেনগুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- জেলা শিক্ষা অফিসার সাধন কুমার চাকমা, খাগড়াছড়ি সোনালী ব্যাংকের এজিএম প্রীতিকুসুম চাকমা, অগ্রণী ব্যাংকের এজিএম অজয় কুমার চৌধুরী।

সম্মেলনে বক্তারা বলেন, কোমলমতি শিশুদের মধ্যে সঞ্চয়ী মনোভাব তৈরি করার লক্ষ্যে সরকারের বিশেষ কর্মসূচি হিসেবে স্কুল ব্যাংকিং কার্যক্রম শুরু করে। যা বাংলাদেশ ব্যাংকের সব তফসিলি ব্যাংক বাস্তবায়ন করবে।

বক্তারা আরও বলেন, খাগড়াছড়িতে ২০১০ সাল থেকে এক হাজার নয়শ’ শিক্ষার্থী ও অভিভাবক যৌথনামে বিভিন্ন ব্যাংকে অ্যাকাউন্ট খুলেছেন। ওইসব অ্যাকাউন্টে ইতোমধ্যে এক কোটি ১৯ লাখ টাকা জমা হয়েছে। ১৮ বছর পূর্ণ হলে শিক্ষার্থীরা নিজনামে অ্যাকাউন্ট পরিচালনা করতে পারবে।

এদিকে সম্মেলনের আগে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অফিসার্স ক্লাবে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
এডি/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন: খাগড়াছড়ি
‘পাহারার নামে সন্ত্রাসীরা ভোটের পরিবেশ বিঘ্নিত করতে পারে’
কারাগারে শূন্যপদে ১১৭ চিকিৎসক নিয়োগে নির্দেশ
বৃহস্পতিবার সকাল থেকে মাঠে থাকবে বিজিবি
করোনা ভাইরাস: চীনফেরত বাংলাদেশীদের পর্যবেক্ষণে রাখা হবে
বিএনপি অতীতে কেন এজেন্ট দিতে পারেনি প্রশ্ন কাদেরের


ডিএনসিসিতে ৮৭৬ কেন্দ্র গুরুত্বপূর্ণ
খালেদার ১১ মামলায় অ‌ভি‌যোগ গঠন শুনা‌নি ১৫ এপ্রিল
বোন হারালেন শাহরুখ খান
স্ত্রীর সঙ্গে অভিমান: শ্বশুরবাড়ীতেই স্বামীর আত্মহত্যা
রাজউক আর দুর্নীতি এখন সমার্থক: ইফতেখারুজ্জামান