পরীক্ষায় অসদুপায় অবলম্বন: ইবির দশ শিক্ষার্থীকে শাস্তি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়

walton

ইবি: কোর্স ফাইনাল পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় বিভিন্ন বিভাগের দশ শিক্ষার্থীকে শাস্তি দিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সিন্ডিকেট। শাস্তিপ্রাপ্তদের মধ্যে একজনের এক শিক্ষাবর্ষ, তিনজনের এক সেমিস্টার এবং ছয়জনের এক কোর্স বাতিল করা হয়।

সোমবার (২৫ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এসময় তিনি জানান, 'বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটির সুপারিশে রোববার (২৪ নভেম্বর) অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ২৪৮তম সিন্ডিকেটে দশ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর সূত্রে জানা যায়, গত সোমবার (১৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটির ৫৫তম সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কোর্স ফাইনাল পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মং সিং মারমার তৃতীয় বর্ষ চূড়ান্ত পরীক্ষা-২০১৯ এর সব পরীক্ষা বাতিল করা হয়।

গণিত বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুন্নাফ আলী, রাশেদ পারভেজ ও পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফাহমিদা আক্তার নিশির এক সেমিস্টারের সব পরীক্ষা বাতিল করা হয়।

এছাড়া পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সানজিদা অন্তরা, লোক প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী প্রিতম মজুমদার, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাজমুল হুদা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শিহাব আহমেদ তুহিন, ফিরোজ আহমেদ, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আলী হোসাইনের এক কোর্স বাতিল করা হয়।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: ইসলামী বিশ্ববিদ্যালয়
কক্সবাজারে ১০১ ইয়াবা কারবারির বিরুদ্ধে অভিযোগত্র দাখিল
শিক্ষককে মারধর, ভালুকা উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা
বগুড়ায় দুদকের মামলায় পৌর মেয়রসহ পাঁচজন কারাগারে
নগরবাসী পরিবর্তন চায়: হাজী মিলন
রাজধানীতে বাসের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু


ইসলামিক ব্যাংকিং কার্যক্রম শুরু করল এনআরবিসি ব্যাংক
বুধবার নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন তাবিথ
মৌসুমের বাইরে লবণ চাষিদের বিকল্প পেশার ব্যবস্থা করা হবে
পঞ্চগড়ে তাপমাত্রা ৯.২ ডিগ্রি, ঠাণ্ডায় কাহিল জনজীবন
বাড়িওয়ালার বিরুদ্ধে চবি ছাত্রীকে মারধরের অভিযোগ