৩৯তম বিসিএস: বাদ পড়া ৮৩৬০ জনের নন-ক্যাডারে চাকরির সুযোগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ সরকারি কর্মকমিশন

walton

ঢাকা: ৩৯তম (বিশেষ) বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে যারা সুপারিশপ্রাপ্ত হননি তাদের প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের জন্য আবেদন আহ্বান করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।  

রোববার (২৪ নভেম্বর) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) অ. ই. ম. নেছার উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ নিয়োগ) বিধিমালা-২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪ অনুযায়ী এমবিবিএস/বিডিএস ডিগ্রি সম্পন্ন প্রথম শ্রেণির (৯ম গ্রেড) নন-ক্যাডার পদের জন্য আবেদন আহ্বান করা হচ্ছে।
 
পিএসসি জানায়, ৩৯তম বিসিএস থেকে আট হাজার ৩৬০ জন প্রার্থী ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত হননি। তারা আগামী ২৮ নভেম্বর রাত ১২টা হতে ১২ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। টেলিটকের ওয়েবসাইট (www.bpsc.teletalk.com.bd) অথবা পিএসসির ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) থেকে মোবাইল থেকে নন-ক্যাডার আবেদন ফরম পাওয়া যাবে।
 
গত ১৯ নভেম্বর ৩৯তম বিসিএস পরীক্ষার ফলাফলের ভিত্তিতে পিএসসির সুপারিশে চার হাজার ৪৪৩ জনকে স্বাস্থ্য ক্যাডারের প্রবেশ পদে নিয়োগ দেয় সরকার। এদের মধ্যে সহকারী সার্জন চার হাজার ২০৩ জন এবং সহকারী ডেন্টাল সার্জন ২৪০ জন।
 
২০১৮ সালের ৮ এপ্রিল বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন পদে চার হাজার ৫৪২ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ২৫০ জনকে নিয়োগের জন্য ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল।
 
তবে সুপারিশপ্রাপ্তদের মধ্যে ৩৪৯ জন মুক্তিযোদ্ধার সন্তান বাদ পড়েছেন বলে জানিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় তাদের যোগাযোগ করতে বলেছে।
 
বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
এমআইএইচ/এএ

ডিএনসিসিতে ৮৭৬ কেন্দ্র গুরুত্বপূর্ণ
খালেদার ১১ মামলায় অ‌ভি‌যোগ গঠন শুনা‌নি ১৫ এপ্রিল
বোন হারালেন শাহরুখ খান
স্ত্রীর সঙ্গে অভিমান: শ্বশুরবাড়ীতেই স্বামীর আত্মহত্যা
রাজউক আর দুর্নীতি এখন সমার্থক: ইফতেখারুজ্জামান


ভোটগ্রহণের পরিবেশ নিশ্চিত করুন: ইসিকে তাবিথ
সেই নারীর খোঁজে হাসপাতালে স্বামী
প্রচারণার জোয়ার ভোটের বাক্সেও দেখতে চান মেনন
আমার কোনো গ্রুপ নেই, চবি ছাত্রলীগ নিয়ে নওফেল
দারুণ দুর্দশায় মাইলি সাইরাস