বাগেরহাটে ম্যাটস শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত। ছবি: বাংলানিউজ

walton

বাগেরহাট: অভিযুক্ত কর্মচারীদের ক্যাম্পাসে প্রবেশ করতে না দেওয়ার আশ্বাসে আন্দোলন স্থগিত করে হোস্টেলে ফিরেছে বাগেরহাট মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট স্কুলের (ম্যাটস) শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেল ৫টার দিকে ক্যাম্পাসে ফিরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন অধ্যক্ষ ডা. মো. আব্দুর রকিব।

তিনি বলেন, দ্বিতীয় দিনের মত শিক্ষার্থীরা কর্মচারীদের ওপর ক্ষুব্ধ হয়ে পুনরায় আন্দোলন শুরু করে। পরে উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করা হয়। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহিনুজ্জামান, বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাছির উদ্দিন, বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহতাব উদ্দিনসহ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। 

আলোচনা সভায় শিক্ষার্থীদের দাবি অনুযায়ী অভিযুক্ত কর্মচারীদের তদন্ত চলাকালীন ও পরবর্তী ব্যবস্থা না নেওয়া পর্যন্ত ক্যাম্পাসে প্রবেশ করতে নিষেধ করা হয়েছে। এমন সিদ্ধান্তে শিক্ষার্থীরা হোস্টেলে ফিরেছে।
তিনি আরও বলেন, শিক্ষার্থীদের আনা অভিযোগের বিষয়ে বৃহস্পতিবার তদন্ত কমিটির প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।

শিক্ষার্থীরা বলেন, অধ্যক্ষ স্যার আমাদের সব সমস্যার সমাধান করার আশ্বাস দিয়েছেন। তাই আমরা আন্দোলন স্থগিত করেছি। তবে স্যারের উল্লেখিত সময়ের মধ্যে আমাদের অভিযোগের বিষয়গুলো নিষ্পত্তি না হলে আমরা আবারও আন্দোলন করতে বাধ্য হব।

সোমবার বিকেল থেকে শহরের মুনিগঞ্জস্থ ম্যাটস্-এর ক্যাম্পাসে একাডেমিক ও প্রশাসনিক ভবনের সামনে জড় হয়ে যৌন হয়রানি বন্ধসহ ৮ দফা দাবিতে বিক্ষোভ ও প্রশাসনিক ভবনের বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে বাগেরহাট মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট স্কুলের (ম্যাটস্) শিক্ষার্থীরা।
 
 বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: বাগেরহাট
শতভাগ দেশি কর্মীর হাতে তৈরি সিম্ফনি মোবাইল, লক্ষ্য রফতানি
লবণ যেভাবে রক্তচাপ বাড়ায় 
দুই মেয়র প্রার্থীসহ কোকোর কবর জিয়ারত করলেন ফখরুল
তীব্র শীত পঞ্চগড়ে, বাড়ছে শিশু-বৃদ্ধ রোগী
পাল্টে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই 


রেলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তাকে বদলি
পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ারকারে আগুন
ঢাকা-সিলেট ট্রেন চলাচল স্বাভাবিক
৯ ঘণ্টা পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু
ত্রিপুরা-আসামে এখনই সিএএ চালু না করার নির্দেশ আদালতের